Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিটিভিতে বিশেষ নাটক ‘ভাষাতেই শক্তি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৫:১৫ পিএম

আজ (২১শে ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে বিশেষ নাটক ‘ভাষাতেই শক্তি’। সৈয়দ মনজুরুল ইসলামের রচনায় এটি প্রযোজনা করেছেন আবু তৌহিদ।

নাটকটির গল্প প্রসঙ্গে প্রযোজক জানান, বর্তমান সময়ের গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিক ইউনিয়নের আন্দোলনকে কেন্দ্র করে গড়ে উঠেছে এই নাটকের গল্প। শ্রমিকদের ছাটাই, প্রতিবাদ, কর্মবিরতি, অভিযোগ ইত্যাদির মধ্যে দেখা যায় প্রতিটি আন্দোলনের মূল শক্তি ভাষা। একমাত্র মুখের ভাষাই পারে দেশ থেকে অন্যায় দূর করে সবাইকে একত্রিত করে স্বাধীনতা এনে দিতে। ভাষার শক্তিতে দেশ জাগুক, মাতৃভাষা অমর হোক- এই স্লোগানে শ্রমিকরা মালিকপক্ষের অন্যায়ের প্রতিবাদ করে ও জয়ী হয়।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মনির আহম্মেদ, আইনুন নাহার পুতুল, দিলরুবা হোসেন দোয়েল, হাফিজুর রহমান, সাজ্জাদুল ইসলাম, রেজওয়ান পারভেজ, তানিয়া চৌধুরী, তারিকুজ্জামান, মনিকা, খালিদ আহমেদ, সুমনা আক্তারসহ আরো অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ