Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গফরগাঁওয়ে ভাষা শহীদ আবদুল জব্বারের গ্রামের বাড়িতে হাজার হাজার মানুষের ঢল

গফরগাঁও থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০২ পিএম

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গফরগাঁও পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন । এতে আরও বক্তব্য রাখেন ভাষা শহীদ আবদুল জব্বারের ছেলে মরহুম বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাদলের মেয়ে মিসেস লৎফুর ন্নাহার শোভা , গফরগাঁও থানার ওসি ফারুক আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা মফিজ আহমেদ প্রমুখ । সোমবার সকালে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ভাষা শহীদ আবদুল জব্বারের জন্মস্থান জব্বার নগরে (সাবেক নাম পাচুঁয়া) গ্রামের বাড়িতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস / ২০২২ উপলক্ষ্যে আলোচনা সভা ,সম্মাননা প্রদান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় । উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবিদুর রহমানের জানান, এখানে গত কয়েক দিন যাবত ভাষা শহীদ আবদুল জব্বারের জন্মস্থানে চাকুরী করে সকলের সহযোগিতায় পাচ্ছি ও নিজেকে গর্ববোধ মনে করছি । তবে প্রতি বছর সরকারী মূল কর্মসুচী ভাষা শহীদ আবদুল জব্বারের গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হতে যাচ্ছে । তারই ধারাবাহিকতা এবারেও সকলের সহযোগিতায় ভালোভাবে অনুষ্ঠান করতে পেরেছি । এ ছাড়া ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে উপজেলার কেন্দ্রীয় মিনারে পুস্পতর্বক অর্পন করেন ঃ ময়মনসিংহ-১০ (গফরগাঁও) আসনের ফাহমী গোলন্দাজ বাবেল ্এমপির পক্ষে পৌর মেয়র এস এম ইকবাল হোসেন সুমন , উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবিদুর রহমান , উপজেলা আওয়ামী লীগ , উপজেলা প্রশাসন , উপজেলা পরিষদ , পৌরসভা , বিভিন্ন রাজনৈতিক দল , শিক্ষা প্রতিষ্ঠান , সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের হাজার হাজার শিক্ষার্থী , সর্বস্তরের জনতা । দিনব্যাপী কর্মসুচীর মধ্যে ছিল ,ভোর ছয়টা প্রভাত ফেরীসহ সর্বস্তরের জনতার শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন । এর আগে শনিবার রাত ১২-০১ মিঃ একুশের প্রথম প্রহরে পুস্পস্তর্বক অর্পন করা হয় । দিন যতই যাচ্ছে ততই ভাষা শহীদ আবদুল জব্বারের বাড়িতে হাজার হাজার জনতার আগমণ বেড়েই চলছে । ২১শে ফেবুয়ারিকে কেন্দ্র করে এখানে জমে উঠেছে মেলাসহ নানান ধরনের উৎসবের আমেজ পরিলক্ষিত হচ্ছে । এদিকে এন, আর, বি , সি ব্যাংক গফরগাঁও শাখার উদ্যোগে ভাষা সৈনিক মোঃ মকবুল হোসেন খানকে ভাষা শহীদ দিবস উপলক্ষ্যে সম্মানা ও ক্রেস্ট দেয়া হয়েছে গফরগাঁও উপজেলার মাইজবাড়ি গ্রামে । এসময় উপস্থিত ছিলেন এন, আর, বি , সি ব্যাংক গফরগাঁও শাখার নির্বাহী কর্মকর্তা মোঃ আবু ফয়সাল প্রমুখ ।
এদিকে গফরগাঁও উপজেলার দিঘীরপাড় গ্রামের মোঃ ফয়জুল্লাহ বলেন , ভাষা শহীদ আবদুল জব্বারের ¯œৃতি ধরে রাখার জন্য সরকারি সিন্ধান্ত মোতাবেক পাঁচুয়ার পরির্বতে “জব্বার নগর” নাম বাস্তবায়নের জন্য সরকারের প্রতি অনুরোধ জানান ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ