Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাবা তো ফেসবুকের অভিনেতা ছিলেন না : এ টি এম শামসুজ্জামানের মেয়ে কোয়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১০:২৩ পিএম

আজ বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী। তিনি ২০২১ সালের এই দিনেই পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে পাড়ি জমান। চলে যাওয়ার এক বছরেই একুশে পদকপ্রাপ্ত এই অভিনেতাকে ভুলতে বসেছেন সহকর্মীরা- এমনটাই আক্ষেপ তার পরিবারের।

এ টি এম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ গণমাধ্যমকে বলেন, আমার বাবার প্রথম মৃত্যুবার্ষিকী ছিল অথচ দেশের অনেক গণমাধ্যমই বাবাকে সেভাবে স্মরণ করেনি। আরও দুঃখজনক, যাদের সঙ্গে বাবা জীবদ্দশায় বেশির ভাগ সময় পার করেছেন- সেই সহকর্মীরাও তাকে স্মরণ করেননি। এমনকি এই এক বছরে কেউ খোঁজ-খবরও নেননি। তিনি আক্ষেপ নিয়ে আরও বলেন, আজ বাবার প্রথম মৃত্যুবার্ষিকীতে ফেসবুকে অনেকেই স্মরণ করেছেন, অনেকে শোকবার্তা জানাচ্ছেন। কিন্তু বাবা তো ফেসবুকের অভিনেতা ছিলেন না।

এ টি এম শামসুজ্জামানের সহধর্মীনি রুনি বলেছেন, ৬০ বছর যে মানুষটা ইন্ডাস্ট্রির জন্য কাজ করল, মৃত্যুর এক বছরে তার পরিবার কেমন আছে, সে খবর কেউ নেয়নি। সিনেমা-নাটকের কেউই না।

উল্লেখ্য, অনেকটা নীরবে-নিভৃতে পার হয়েছে এই অভিনেতার প্রথম মৃত্যু দিবস। আজ পারিবারিকভাবে ঢাকার সূত্রাপুরে কোরআন খতম ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছিল। তবে কোনো আড়ম্বরপূর্ণ আয়োজন ছিল না। এ টি এম শামসুজ্জামানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকায় দুস্থদের মধ্যে খাবার বিতরণ ছাড়াও তাঁর গ্রামের বাড়ি নোয়াখালীর একটি মসজিদে সহযোগিতা দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ