Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার ১

বগুড়ায় তাকবির হত্যা মামলা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

বগুড়া জেলা ছাত্রলীগ নেতা তাকবির হত্যা মামলার সন্দিগ্ধ আসামী পারভেজ আল মামুন ওরফে মুক্তাদির (২১) কে আগ্নেয়াস্ত্রসহ গত শনিবার রাতে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
গ্রেফতারকৃত পারভেজ আল মামুন শিবগঞ্জ উপজেলার মোকামতলা চাকলমা মুন্সিপাড়া গ্রামের ফজলে মাবুদ শাহিনের ছেলে।
জানা গেছে, বগুড়ার ডিবি ইনচার্জ মো. সাইহান ওলিউল্লাহ›র নেতৃত্বে বগুড়া ডিবির একটি টিম বগুড়া শহরের পুরান বগুড়ার তাসিন ছাত্রাবাসের একটি কক্ষের সিলিংয়ের উপরে বিশেষ কায়দায় রাখা একটি ট্রিগার ও ম্যাগজিনসংযুক্ত সচল থ্রী নট থ্রী কাটা রাইফেল, একটি অত্যাধুনিক বার্মিজ চাকু, একটি প্লাস্টিকের বাটযুক্ত চাকু এবং দুটি এসএস পাইপসহ উদ্ধার ও আসামিকে গ্রেফতার করে।
গতকাল রোববার পুলিশ জানায়, গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, গত বছর ১১ মার্চ রাত ৯টায় বগুড়া জেলা স্কুলের প্রধান গেটের পশ্চিম পাশে অবস্থানের সময় এজাহারভুক্ত প্রধান আসামী আব্দুর রউফ ও অন্যান্য আসামীদের সহায়তায় ছাত্রলীগ নেতা তাকবীর ইসলাম খানকে হত্যার উদ্দেশ্যে নৃশংসভাবে কুপিয়ে জখম করে। পরবর্তীতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তাকবির ।
উল্লেখ্য, ওই মামলার অপর আসামী মো. আল আমিন এর দেয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে মো. পারভেজ আল মামুন ওরফে মুক্তাদির এর নাম প্রকাশ করে। সেকারণেই পুলিশ তাকে গ্রেফতার করে। এ ঘটনায় বগুড়া সদর থানায় একটি অস্ত্র মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ