Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সোনাগাজীতে সড়ক উন্মুক্তের দাবি

সোনাগাজী (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

সোনাগাজী পৌর শহরের জিরোপয়েন্টে চলাচলের জন্য সড়ক উম্মুক্ত করে দেয়ার দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেন গতকাল রোববার সকাল ১০টায়।
জানা যায়, সোনাগাজী পৌরসভার ১নং ওয়ার্ড মহেশ্বর তেমুহনী নামক স্থানে কাশ্মীর বাজার রোড থেকে উ.চরছান্দিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে যাওয়ার জন্য (মতি হাজী বাড়ির উত্তরে) মাস্টার মহিউদ্দিন রোড নামক অস্তিত্বহীন কাল্পনিক সড়কে আরসিসি বক্সকালভার্ট, যা এলজিইডি কর্তৃক শকুনিয়া খালে নির্মাণ করা হয়েছে বলে উল্লেখ করা হয়। গত ২৫/০২/২০১৩ তারিখে আবেদন করা কালভার্টের জন্য প্রাথমিক বরাদ্দকৃত অর্থের পরিমাণ বার লক্ষ পয়তাল্লিশ হাজার টাকা, কন্ট্রাক্ট এমাউন্ট তের লাখ ষাট হাজার টাকা দেখানো হয়। প্রকল্পের কাজ ১১/১১/২০১৩ ইং সমাপ্ত দেখানো হয়েছে।
উত্তর চরছান্দিয়া গ্রামের নজিয়ার বাপের বাড়ির পাশ দিয়ে পশ্চিম দিকে দাসগ্রাম পর্যন্ত রাস্তা করার প্রতিশ্রুতি দিয়ে, সোনাগাজী মোহাম্মদ ছাবের পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মহিউদ্দিন (মমিন হুজুর) আশপাশের লোকদের কাছ থেকে এক লাখ বিশ হাজার টাকা কালেকশন করে রাস্তা তৈরি না করে ঐ টাকাগুলো আত্মসাৎ করেন বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।
স্থানীয় অধিবাসী মাবুল হক, মকবুল আহমদ, আবদুল শুক্কুরও সিরাজুল হক জানান, নজিয়ার বাপের বাড়িতে ১৮টি পরিবারে প্রায় ৩০০ জন লোক বসবাস করেন, যাদের চলাচলের জন্য কোন রাস্তা নেই, জমির আইল দিয়ে প্রায় অর্ধ কিলোমিটার পথ হেঁটে সোনাগাজী কাশ্মীর বাজার রোডের মহেশ্বর তেমুহণী আসতে হয়।
তেমুহনীর পশ্চিমে মতি হাজী বাড়ির উত্তরে এলজিইডি কর্তৃক প্রায় চৌদ্দ লাখ টাকা ব্যায়ে নির্মাণ করা ব্রিজের সাথে কোন সংযোগ সড়ক করা হয়নি। অনেক কষ্টে ভাঙাচোরা আইলে দিয়ে এসে ব্রিজে ওঠতে গেলে মহিউদ্দিন মাস্টার ও তার লোকজন আমাদের বাঁধা সৃষ্টি করেন। ইতোমধ্যে মহিউদ্দিন মাস্টার ব্রিজটির পশ্চিমে প্রস্তাবিত রাস্তায় ঘর নির্মাণ করে তিনি চতুর্দিকে দেয়াল নির্মাণ করে ব্রিজটি এককভাবে ব্যবহার করছেন।
ইতোপূর্বে উনার মুল বাড়ির সড়কে সরকারি খরচে একটা ব্রিজ করা হলেও তিনি তার বাড়ির উত্তর পাশের এই ব্রিজটিও একক দখলের পায়তারা করছেন।
নজিয়ার বাপের বাড়ির অধিবাসী সফিউল্লাহ্ আরো জানান, রাস্তা না থাকায় তাদের বাচ্চারা স্কুল কলেজে যেতে পারেনা, প্রসূতি বা জটিল রোগীদের হাসপাতালে নেওয়া যায়না, গৃহস্থালি মালামাল বহন ও কেউ মারা গেলে লাশ বহন করে নেওয়া যায়না। ইতোমধ্যে স্থানীয় চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র সহ বিভিন্ন দপ্তরে রাস্তা করার জন্য আবেদন করেও অধ্যাবধি কোন সুফল পাইনি বরং মহিউদ্দিন মাস্টার আমাদের নামে মামলা হামলা দিয়ে হয়রানি করছেন।
নজিয়ার বাপের বাড়ির অধিবাসীরা উক্ত ব্রিজের সাথে সংযোগ সড়ক নির্মাণ করে তাদের চলাচলের ব্যবস্থা করে দেওয়ার জন্য প্রশাসনের নিকট দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ