Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চৌগাছা সদর ইউপির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করলো পল্লী বিদ্যুৎ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২০ পিএম

যশোরের চৌগাছার ৫নং চৌগাছা সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের ২৩ মাসের বিদ্যুৎ বিল বাকি থাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে যশোর পল্লী বিদ্যুৎ সমিতির চৌগাছা জোনাল অফিস।

রবিবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে পল্লী বিদ্যুতের কর্মীরা ওই ইউনিয়ন পরিষদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন।
চৌগাছা পল্লী বিদ্যুতের ডিজিএম আবুল কালাম আজাদ বলেন, বিল বাকি থাকায় তাদের নোটিশ দেয়া হয়। তাতেও বিল পরিশোধ না করায় সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
ইউনিয়ন পরিষদের একাধিক ইউপি সদস্য জানিয়েছেন, পরিষদের সকল হিসাব সচিবের কাছে থাকলেও তিনি বিল পরিশোধ না করায় রবিবার পরিষদ চলাকালীন এভাবে বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়। এটা আমাদের অপমানকর।
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম বলেন, আমি মাত্র দুই মাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছি। এখনো সচিব সাহেব পরিষদের আয়-ব্যয়ের হিসাব বুঝিয়ে দেননি। দায়িত্ব নেয়ার পরপরই পল্লী বিদ্যুৎ থেকে বকেয়া ২৩ মাসের বিল পরিশোধ করার জন্য নোটিশ দেয়। আমি বিষয়টি সচিবকে বললেও তিনি গুরুত্ব দেননি। রবিবার বেলা ১১টার দিকে পল্লী বিদ্যুতের কর্মীরা এসে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, বিষয়টি চেয়ারম্যান সাহেব জানিয়েছেন। ইউপি সচিবের সাথে কথা বলেছি। তিনি কোনো সদোত্তর দিতে পারেননি।
সোমবারের মধ্যে বিল পরিশোধ করে পুনঃসংযোগ না নিতে পারলে তাকে শোকজ করা হবে। ইউনিয়ন পরিষদ সবিচ শরিফুল ইসলাম মোবাইলে জানান, হাত অলসতায় বিল পরিশোধ করা হয়নি। পল্লী বিদ্যুৎ থেকে নোটিশ দেয়া হয়েছিলো। তবে রবিবার সংযোগ বিচ্ছিন্ন করার সময় তারা আমাদের না বলেই বিচ্ছিন্ন করেছে। তিনি বলেন, একটা সরকারি অফিসের সংযোগ এভাবে বিচ্ছিন্ন করা অন্যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ