Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে শৃঙ্খলা ফেরাতে দক্ষ চালকের বিকল্প নেই-বিআরটিসি চেয়ারম্যান

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫৩ পিএম

 সড়কে দুর্ঘটনা এড়াতে ও পরিবহনের শৃঙ্খলা ফেরাতে দক্ষ চালকের বিকল্প নেই। আর এই দক্ষ চালক তৈরি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বিআরটিসির প্রশিক্ষণ ইনস্টিটিউট। এই প্রশিক্ষণ ইনস্টিটিউটের মাধ্যমে যারা পরিবহন বিভাগে যুক্ত হচ্ছেন তারা শৃঙ্খলার সাথে পরিবহন ড্রাইভিংসহ জাতীয় শুদ্ধাচার কলাকৌশলে দক্ষ হয়ে সড়কে ভূমিকা রাখছেন বলে জানিয়েছেন বিআরটিসির চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ তাজুল ইসলাম।
তিনি আজ রোববার দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) এর রংপুর নগরীর তাজহাট প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন।
উদ্বোধনকালে বিআরটিসির চেয়ারম্যান বলেন, সড়কে দক্ষ চালক তৈরিতে দেশের এই সমস্ত আঞ্চলিক কেন্দ্রগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আঞ্চলিক কেন্দ্রগুলো থেকে শুধুমাত্র দক্ষ চালকেই তৈরি হবেনা এর পাশাপাশি গাড়িরর মেকানিক্যালসহ যাত্রী সাধারণের সাথে ভালো ব্যবহারের কলাকৌশলও শেখানো হবে এই কেন্দ্র থেকে।
আমরা আশা করি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের অধীনে বিআরটিসির এই যুগোপযোগী উদ্যোগের ফলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আসাসহ সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে।
বিআরটিসির রংপুর বাস ডিপোর ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাম ফারুক এর সভাপতিত্বে উদ্বোধনেল পাশাপাশি বিআরটিসির প্রশিক্ষণার্থী ও কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২১-২০২২ এর শ্রেষ্ঠ শুদ্ধাচারীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিরিক্ত সচিব মোঃ তাজুল ইসলাম।
উদ্বোধনী আয়োজনে প্রশিক্ষণ কেন্দ্র হতে তিন মাসের স্বল্প সময়ে ত্রিশ জন করে একেকটি ব্যাচে পুরুষ ও মহিলাদের আলাদা করে ড্রাইভিং প্রশিক্ষণ নেয়া প্রশিক্ষণার্থী ও প্রশিক্ষকরা তাদের অভিমতব্যক্ত করেন। পরে সেরা চালক ও সেরা প্রশিক্ষণার্থীদের হাতে সণদপত্র ও সম্মাননা স্মারক তুলেন দেন বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ