Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে নদী দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৬:১৫ পিএম

সাভারে বংশী নদীর তীরে অবৈধ ভাবে গড়ে উঠা বাড়ি ভেঙ্গে দিয়েছে উপজেলা প্রশাসন। রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত বংশী নদীর তীরে অবৈধ ভাবে গড়ে উঠা বিভিন্ন স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযানের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদুর রহমান উপস্থিত ছিলেন।

অভিযানে বংশী নদীর পাড় দখল করে গড়ে উঠা সাভার দলিল লেখক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আলীমের রাজকীয় বাড়িটি একাংশ ভেঙ্গে দেয়া হয়। ভাংগা অংশ তাৎক্ষনিক নিলামে বিক্রি করে দেয় উপজেলা প্রশাসন।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, সাভারের বংশী নদীর আগের প্রবাহ নেই। দখলের কাড়নে নদী ছোট হয়ে যাচ্ছে। নদীর তীর দখল করে অবৈধভাবে গড়ে উঠা ৪৩ জনের একটি প্রাথমিক তালিকা করা হয়েছে। সেই তালিকা অনুযায়ী উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এই তালিকা ২শ’ জনে ছাড়িয়ে যাবে। নদীর তীর দখল করে স্থাপনা তৈরী করে বসবাসকারীদের মধ্যে স্থানীয় রাজনৈতিক নেতা, মুক্তিযোদ্ধাসহ অনেক প্রভাবশালীরাও রয়েছে।

সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন, দখলকারী যেই হোক না কে তাকে ছাড় দেওয়া হবে না। নিয়মিত অভিযানের অংশ হিসেবে নদীর তীর দখলদারদের উচ্ছে অভিযান চলছে। এই অভিযান চলমান থাকবে।

বংশী নদীর তীর দখল করে তৈরী করা রাজকীয় বাড়িটির মালিক সাভার দলিল লেখক কল্যান সমিতির সাধারন সম্পাদক আব্দুল আলীম বলেন, আমাকে উচ্ছেদের জন্য কোন নোটিশ দেওয়া হয়নি। যদিও তিনি জানেন নদী ভরাট করে প্রভাব খাটিয়ে এই বাড়িটি তৈরী করেছেন।



 

Show all comments
  • ash ২১ ফেব্রুয়ারি, ২০২২, ১:১৫ এএম says : 0
    BANGLADESH E AI DOKHOL KORA R VANGGAR KHELA HOTE THAK JUG JUG DHORE !! KINTU AUSTRALIA TE AKTA LAW & ORDER E JOTHESHTHO !! DOKHOL DAR RA KONO KISU DOKHOL KORA TO DURER KOTHA, OMON CHINTAO KORTE PARE NA KARON ORA JANE DOKHOL KORTE GALE JORIMANA R JAIL E ODER BAROTA BAJBE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ