Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পঞ্চগড় সীমান্তে স্থাপনা নির্মাণ নিয়ে উত্তেজনা- সতর্কবস্থায় বিজিবি

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৫:২৯ পিএম

পঞ্চগড় সীমান্তে স্থাপনা নির্মাণ করা নিয়ে উত্তেজনায় সতর্কবস্থায় রয়েছে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। যা এখনো চলমান রয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারী) দুপুরে নীলফামারী ৫৬ বিজিবির কর্মকর্তারা ওই এলাকা পরিদর্শন করেন বলে জানা গেছে

পঞ্চগড় সদর উপজেলার মাগুরমারি বিওপির আওতায় ডাঙ্গা পাড়া এলাকায় সীমান্তে চাওয়াই নদীতে অপরদিকে ভারতের সীমান্তবর্তী চাউলহাটি এলাকায় ভারতের কর্তৃপক্ষ সেতু নির্মাণ করা নিয়ে গত কয়েক দিন থেকে সেখানে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। স্থাপনাটি সেতু নাকি বাঁধ সেটা জানার জন্য আপত্তি জানিয়েছেন বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী (বিজিবি)। এ নিয়ে বিজিবি ও স্থানীয়দের মধ্যে ছিল অষ্পষ্টতা। এ ঘটনার পরিপ্রেক্ষিতে সীমান্তে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি নজরদারি বাড়িয়েছেন বলে জানান স্থানীয়রা। এদিকে গোপন সূত্রে জানা যায়,ওই সীমান্তে ভারতের কর্তৃপক্ষ সেনা টহল বাড়িয়েছে।

নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক (সিও) জানান, চাওয়াই নদীর ওপর ভারতের কর্তৃপক্ষ সেতু সংস্কার করছে, না বাঁধ নির্মাণ করছে। সেটা জানার জন্য দুই পক্ষের আলোচনা চলছে। তবে বর্তমানে সীমান্তের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।



 

Show all comments
  • jack ali ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩৫ পিএম says : 0
    Muslim are not cowards, we must reappoint all the BDR because they are excellent fighter billion times better than current border guard. We must attack BSF then they will realize that muslims still have the power to fight the kafir.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ