Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লাল সভাপতি প্রিন্স সম্পাদক

পাবনা জেলা আ.লীগ সম্মেলন

পাবনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

দীর্ঘ ৭ বছর পর গতকাল শনিবার পাবনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে আগামী ৩ বছরের জন্য জেলা আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লালকে সভাপতি ও বর্তমান জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপিকে সাধারন সম্পাদক হিসেবে ঘোষণা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান। উৎসবমুখর পরিবেশে পাবনা পুলিশ লাইন মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সকাল থেকেই জেলার বিভিন্ন উপজেলা থানা ইউনিয়ন ও শহরের আশপাশ থেকে হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে সমাবেশ পূর্ণ হয়ে ওঠে। প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আ. লীগকে কোনো শক্তিকে পরাজিত করতে পারবে না। ঐক্যই আওয়ামী লীগের মূল শক্তি। দলে থেকে বিরোধ করা বরদাশ করা হবেনা। কর্মীদের প্রাণশক্তি নিয়েই এই কমিটি এগিয়ে যাবে।

সম্মেলনের উদ্বোধক, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন,সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধশালী রাষ্ট্র উপহার দিয়েছেন, মেট্রোরেল, পদ্মাসেতু, রামপাল, রূপপুর পারমাণবিক প্রকল্প উন্নয়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি আরো বলেন, বাংলাদেশের আশা ভরসায় ঠিকানা জননেত্রী শেখ হাসিনাকে বার বার হত্যা চেষ্টা করেছিল বিএনপি কিন্তু রাখে আল্লাহ মারে কে।

সম্মেলনের বিশেষ অতিথি আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ বলেন, দেশে শহর থেকে শুরু করে গ্রামে গ্রামে এখন ইন্টারনেট, মানুষ এখন কুঁড়েঘরে থাকে না। দেশ বদলে গেছে। শেখ হাসিনা গরিব, অসহায় ও দুস্থ মানুষের জন্য ঘরবাড়ির ব্যবস্থা করেছেন। বিএনপি-জামায়াতের কোনো রাজনীতি নেই দাবি করে মন্ত্রী বলেন, করোনা মহামারিতে তারা (বিএনপি-জামায়াত) ছিল ঘরের মধ্যে ও জীবন বাঁচাতে। আওয়ামী লীগ সরকার তথা নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। নিজেদের জীবনের তোয়াক্কা না করে তারা আর্তমানবতার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের জয়ের জন্য নেতাকর্মীদের মাঠে বের হয়ে সাধারণ মানুষকে বোঝাতে হবে। শেখ হাসিনার জন্য, আওয়ামী লীগের জন্য, নৌকা প্রতীকের জন্য এই উন্নয়ন হয়েছে এমন প্রচার করতে তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। যে কমিটি দেয়া হবে তা মেনে নিয়ে সংগঠনকে সুশৃঙ্খলভাবে গড়ে তোলার জন্য কাজ করতে হবে। পাবনার নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এ সময় আরো বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আইসিটি প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলকসহ কেন্দ্রীয় নেতারা। এদিকে, স্লােগান দেওয়া নিয়ে ধাক্কাধাক্কি তর্ক বিতর্ক হয়। সম্মেলনে পাবনা জেলা আওয়ামীলীগের সম্মেলনে ঘিরে স্লােগান দেওয়া নিয়ে ধাক্কাধাক্কি হয় সম্মেলনে স্থলে। সাধারন সম্পাদক প্রার্থীদের সমর্থকরা নিজ নিজ সর্মথ্যকদের উদ্দেশ্য স্লােগান দিলে এ উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ