Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাসদ সম্পাদকসহ ২০ জনের বিরুদ্ধে অভিযোগ

কুষ্টিয়ায় আ.লীগ নেতাকে হত্যা

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

কুষ্টিয়ার ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিক মন্ডলকে গুলি করে হত্যার ঘটনায় কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন এবং তার ছোট ভাই চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সভাপতি ও চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপনসহ ২০ জনের নামে অভিযোগ দায়ের করা হয়েছে। গতকাল শনিবার বিকেল ৩টায় ভেড়ামারা মডেল থানায় নিহত সিদ্দিক মন্ডলের চাচাতো ভাই এনামুল হক মন্ডল মেম্বার বাদী হয়ে এই অভিযোগটি দায়ের করেন।

ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইয়াছির আরাফাত জানান, সিদ্দিক মন্ডলের ভাই এনামুল মেম্বার বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। বিষটি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, এই হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামিদের ধরতে পুলিশি অভিযান চলছে। খুব দ্রুতই সকল আসামিকে আইনের আওতায় আনা হবে। মামলার বাদী এনামুল হক মন্ডল মেম্বার জানান, আমার ভাইকে জাসদের সন্ত্রাসীরা নির্মমভাবে গুলি করে হত্যা করেছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। সিদ্দিক মন্ডল হত্যাকারী স্বপন ও তপনসহ সকল আসামিকে অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।
উল্লেখ্য, গত শুক্রবার সকালে চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিক মন্ডলরে ভাই বাদশা মন্ডল পার্শবর্তী চড়পাড়া মাঠে জমিতে কাজ করছিল। এসময় প্রতিপক্ষ জাসদ গ্রুপের লোকজন এসে বাদশা মন্ডলের উপর হামলা চালিয়ে তার এক পায়ের রগ কেটে দেয়। খবর পেয়ে বাদশাকে উদ্ধার করতে তার ভাই সিদ্দিক মন্ডল, খালেক মন্ডল ও ইউনুস মন্ডলসহ বেশ কয়েকজন ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষরা তাদের লক্ষ করে এলোপাতারী গুলি করে পালিয়ে যায়।
স্থানীয়রা গুলিবিদ্ধসহ আহতদের উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সিদ্দিক মন্ডলকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত সিদ্দিকের আপন আরো ২ ভাই ইউনুস মন্ডল ও খালেক মন্ডল গুলিবিদ্ধ হয়।
নিহত ও আহতরা চাঁদগ্রামের অমর মন্ডলের ছেলে। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং ২৪ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতারের দাবিতে নিহতের লাশ নিয়ে মানববন্ধন করে আওয়ামী লীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ