Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় ৫ ভুয়া ডিবি পুলিশ গ্রেফতার

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ডিবি পুলিশ সেজে বিভিন্ন স্থানে ছিনতাই ও ডাকাতি করাই তাদের পেশা। খুলনা, বাগেরহাট, সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জেলায় রয়েছে এ চক্রের সক্রিয় নেটওয়ার্ক। ডিবি যে সকল পোষাক ও সরঞ্জাম ব্যবহার করে, তারাও ঠিক একই রকম সাজসজ্জা ও সরঞ্জামাদী ব্যবহার করে। যে কারণে তাদের দেখে খোদ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও বিভ্রান্ত হয়ে পড়েন, অবাক হয়েছেন র‌্যাব সদস্যরাও। এমনই একটি চক্রের ৫ সদস্যকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করেছে র‌্যাব ৫-৬ একটি টিম। গতকাল শনিবার সকালে খুলনাস্থ র‌্যাব-৬ ব্যাটেলিয়ন সদরে অধিনায়ক লে. কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি জানান, গত ১৮ ফেব্রুয়ারি গত শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানাধীন বাইগুনি এলাকায় ডিবি পুলিশ পরিচয় দিয়ে ও পোশাক পরিধান করে কয়েকজন ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এমন তথ্য পাওয়ার পর রাত পৌণে ৮টার দিকে র‌্যাবের একটি টিম ওই স্থানে অভিযান চালায়। পাটকলঘাটা হারুন-অর রশিদ ডিগ্রি কলেজের দক্ষিণ পাশে পাকা রাস্তার উপর থেকে ১টি প্রাইভেটকার ও ১টি মোটরসাইকেলসহ মো. মোস্তফা বিশ্বাস, সুজন শীল, শরীফুল ইসলাম, মোশারফ হোসেন ও মো. মাহবুবুর রহমানকে গ্রেফতার করা হয়।
তিনি আরো জানান, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে এক পর্যায়ে তারা স্বীকার করে দীর্ঘদিন ধরে প্রাইভেটকার ও মোটরসাইকেল যোগে ডিবি পুলিশের পোশাক ও পরিচয় দিয়ে তারা ছিনতাই করে আসছে।
তাদের হেফাজত হতে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার, ১টি মোটরসাইকেল, ১টি খেলনা পিস্তল, ২টি পিস্তলের কাভার, ১টি ওয়াকিটকি সেট, ২টি ডিবি পুলিশের জ্যাকেট, ২টি হ্যান্ডকাফ, ২টি পুলিশ ফিল্ডক্যাপ, ১ টি পুলিশ বেল্ট, পুলিশ ভুয়া আইডিকার্ড, ৪টি মোবাইল ফোন ৪টি, ১টি হ্যান্ডব্যাগ, ১টি পিস্তল বাধার চেইন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের গতকাল শনিবার থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ