Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবিতে প্রশ্ন ফাঁস এর ঘটনায় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ক্ষোভ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৮ পিএম | আপডেট : ১১:৫৬ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফিশারিজ বিভাগের মাস্টার্স (২০২০) এর চলমান পরীক্ষার একটি কোর্সের প্রশ্নপত্র ফাঁস এর ঘটনায় রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. এফ. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাে. মাসুদুল হাসান খান (মুক্তা) স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ ক্ষোভ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের মাস্টার্স-২০২০ এর চলমান পরীক্ষার একটি কোর্সের (এফএমএমসি-৬৪১) প্রশ্নপত্র ফাঁস হয়েছে। ফিশারিজ বিভাগের শিক্ষক, প্রফেসর ড. ইসতিয়াক হােসেন সামাজিক যােগাযােগ
মাধ্যম ফেসবুকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পূর্বেই উক্ত কোর্সের প্রশ্নপত্র ফেসবুকে প্রচার করেছেন, যা একজন বিশ্ববিদ্যালয় শিক্ষকের সম্পূর্ণ নৈতিকতা পরিপন্থী কাজ এবং বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সংক্রান্ত বিধি-বিধান ও চলমান অধ্যাদেশ অনুযায়ী শাস্তিযােগ্য অপরাধ।

বিজ্ঞপ্তিতে তারা আরও বলেন, প্রশ্নপত্র ফাঁসের মত গুরচতর অপরাধ সংগঠিত করার পর একজন শিক্ষকের ডীন পদে বহাল থাকাটাও নৈতিকতার পরিপন্থী। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুনাম সমুন্নত রাখার স্বার্থে, বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করে দ্রুততম সময়ের মধ্যে দোষী ব্যক্তিদের উপযুক্ত শাস্তির আওতায় আনার ব্যবস্থা করেন।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ