Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাবা-মায়ের বিচ্ছেদ, কষ্টে বাড়ি থেকে পালিয়েছিল শিশু হাসান

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৪৬ পিএম | আপডেট : ১১:৫৯ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

বাবা-মায়ের বিচ্ছেদের কষ্টে খুলনার পাইকগাছায় বাড়ি থেকে চলে আসা শিশু আবুল হাসান (৭) কে অবশেষে তার দাদির কাছে হস্তান্তর করেছে পুলিশ।
আজ শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে পুলিশের পক্ষ থেকে এসআই বন্দনা পাল, এসআই সুকান্ত কর্মকার ও উপজলা সমাজ সেবা অফিসার সরদার আলী আহসানসহ স্থানীয় সাংবাদিকদের উস্থিতিতে শিশু হাসানকে তার দাদি ফাতেমা (৬৩) ও প্রতিবেশি ব্যবসায়ী হাফেজ মোঃ মাহাবুবুর রহমান( ২৬) এর কাছে হস্তান্তর করেন।


হাসান সাতক্ষীরার আশাশুনি উপজেলার বড়দল গ্রামের জাহাঙ্গীর গাজী ও হাজেরা পারভিন দম্পতির ছেলে। তবে শিশুটির মা বর্তমানে তাদেরকে ছেড়ে অন্য একজনকে বিয়ে করে সেখানেই সংসার করছে।


শনিবার সকালে শিশু হাসানকে উপজেলার আগরঘাটা বাজার থেকে উদ্ধার করা হয়। এরপর জনৈক দু’ সংবাদকর্মী তাকে থানায় নিয়ে আসলে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউর রহমান শিশুটির ঠিকানা সংগ্রহের চেষ্টা শুরু করেন। শিশুটির ঠিকানা নিশ্চিত হয়ে তার বাড়িতে খবর দিলে তার দাদি ও প্রতিবেশী কাকা মাহবুবুর শিশুটিকে বাড়িতে নিতে থানায় হাজির হয়। এর পর সাংবাকিদের উপস্থিতিতে হাসানকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।


এসময় দাদি ফাতেমা জানায়, তার নাতি হাসান গত ৪ দিন পূর্বে কাউকে কিছু না জানিয়ে বাড়ি থেকে চলে এসেছে। এর পর থেকে সম্ভাব্য সকল জায়গায় বহু খোঁজ খুজির পরেও তাকে পাচ্ছিলেন না তারা। আর কয়েকমাস পূর্বে পারিবারিক কলহে শিশুটির পিতা-মাতার বিচ্ছদের পর তা মা অন্য জনকে বিয়ে করে সেখানেই সংসার করছে বলেও জানান তিনি। এ কষ্টে হাসান বাড়ি ছেড়েছিল। সর্বশেষ গত ৪দিন আগে হারানো নাতিকে ফিরে পেয়ে আবেগাপ্লুত হয়ে থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের ধন্যবাদ জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ