Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিবি পরিচয়ে ছিনতাই : চৌগাছার ১ কাউন্সিলরসহ গ্রেফতার ৫

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২১ পিএম

ভুয়া ডিবি সদস্য পরিচয়ে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ৫ জনকে আটক করেছে র‌্যাব-৬ সদস্যরা।

শুক্রবার র‌্যাব-৬ এর একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা জেলার পাটকেলঘাটার বাইগুনি এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাব সদস্যরা বাইগুনি গ্রামের হারুন অর রশিদ ডিগ্রি কলেজের পাশে প্রধান সড়কের উপর থেকে ডিবি পুলিশ পরিচয়দানকারী ও পোশাক পরিধানরত ৫ জনকে আটক করে।
আটককৃত ব্যক্তিদের মধ্যে যশোরের চৌগাছা পৌরসভার বহুল আলোচিত কাউন্সিলর গোলাম মোস্তফা বিশ্বাস ওরফে জিএম মোস্তফা (৪৬) রয়েছেন বলে র‌্যাব সূত্রে নিশ্চিত হওয়া গেছে। অভিযুক্ত জিএম মোস্তফা চৌগাছা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।
শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে খুলনাস্থ র‌্যাব-৬ এর ব্যাটালিয়ন সদরের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ মোশতাক আহমদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।
তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করে তাদের আটক করি। গ্রেফতারকৃত আসামীদের চ্যালেঞ্জ করলে তারা কোন সন্তোষজনক জবাব দিতে পারে নাই। ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায় তারা স্বীকার করে যে তারা দীর্ঘদিন যাবত প্রাইভেটকার ও মোটর সাইকেলযোগে ডিবি পুলিশের পোশাক ব্যবহার করে ও ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই করে আসছে। তারা দীর্ঘদিন ধরে এই অপরাধের সাথে জড়িত।"
এদিকে কাউন্সিলর জিএম মোস্তফার গ্রেফতারের খবরে চৌগাছায় ছড়িয়ে পড়েছে নানা গুঞ্জন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেকেই তার বিরুদ্ধে ছিনতাই ও মাদক কারবারসহ বহু অপকর্মের অভিযোগ তুলছে।
এব্যাপারে চৌগাছা পৌরসভার মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেল বলেন, তাকে গ্রেফতারের সংবাদ আমি পেয়েছি। যেহেতু তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি তদন্ত করছে, তাই এব্যাপারে আমার কিছু বলার নাই।
কাউন্সিলর জিএম মোস্তফাসহ গ্রেফতারকৃত অন্যান্য ব্যক্তিরা হলেন, সুজন শীল (২৯), শরিফুল ইসলাম (৪২), মোশাররফ হোসেন (৪০) ও মাহবুবুর রহমান (২৭)।

এসময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি প্রাইভেটকার, ১টি মোটর সাইকেল, ১টি খেলনা পিস্তল, ২টি পিস্তলের কাভার, ১টি ওয়াকিটকি, ২টি ডিবি পুলিশের জ্যাকেট, ২টি হাতকড়া, পুলিশের ২টি ফিল্ডক্যাপ, ১টি বেল্ট, ভুয়া পরিচয়পত্র, ৪টি মোবাইল, ১টি হাতব্যাগ, ১ পিস্তল বাঁধার চেইন উদ্ধার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ