Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুবাই সফরে গিয়ে চির বিদায় নিলেন রাউজানের মাওলানা কে এম বেলাল হোসাইন মাইজভান্ডারী!

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৭:১৮ পিএম

দুবাই সফরে এসে মারা গেলেন তরুণ বক্তা মাওলানা কে এম বেলাল হোসাইন মাইজভান্ডারী! তিনি রাউজানের ডাবুয়া ইউপির পশ্চিম ডাবুয়া হাদাগাজীর বাড়ীর মরহুম শাহালমের ছেলে। বিশিষ্ট মাইজভান্ডারী গবেষক মাওলানা কে এম বেলাল হোসাইন গত ১৪ ফেব্রুয়ারী চট্টগ্রাম বিমানবন্দর হয়ে সাংগঠনিক সফরে সংযুক্ত আরব আমিরাতে যান। গিয়ে কয়েকটি মাহফিলে যোগদানও করেন।

জানাযায়, তিনি শুক্রবার (১৮ ফেব্রুয়ারী) রাতে দুবাই আবির খানকায়ে মাওলা মাইজভাণ্ডারী রিটাইল শপ খানকা শরীফের সাপ্তাহিক মাহফিলে যোগ দিয়েছিলেন। মাহফিল শেষ করে বাসায় ফেরার আগে মাহফিলস্থলে তাঁর শরীরে খারাপ লাগার কথা বলেই বমি করতে থাকেন। একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়েন। তখন তাঁকে দ্রুত মেডিকেলে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

সাংগঠনিক সফর শেষ করে তাঁর ফেরার কথা ছিল হাঁসি খুশিতে জিন্দা। কিন্তুু ফিরবেন লাশ হিসাবে একটি বাক্সে করে। জম্মদাতা মাতা, নিজের স্ত্রী, অবুঝ ২ সন্তান, আত্মিয়স্বজন,বন্ধু বান্ধব, সহকর্মী, তরিকতের হাজারো মানুষ কেউ এমন মৃত্যু মেনে নিতে পারছেননা। কি করতে কি হয়ে গেল। ৮ বছরের শিশু কন্যা আর ৩ বছরের শিশু সন্তান কাকে ডাকবেন বাবা! মা ও স্ত্রীর আহাযারী কে থামাবে?

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৩৭ বছর। তাঁর আকর্ষিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে প্রবাসীদের মাঝে। শোকে বাকরুদ্ধ এলাকাবাসি, আলেম সমাজ, বন্ধু বান্ধব ও মাইজভান্ডারী আশেকী ভক্তবৃন্দরা। সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হতে থাকে তাঁর করুণ মৃত্যুর সংবাদটি। শোকে স্তব্দ হয়ে যান সকল শ্রেণীর মানুষ।
তিনি মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, জগন্নাথ হাট শাখার সহ-সভাপতি ও মাইজভাণ্ডারী একাডেমির সদস্য ছিলেন। চট্টগ্রাম কাজীর দেউড়ি কাজী বাড়ি শাহী জামে মসজিদের খতিব ছিলেন দীর্ঘদিন। এছাড়া তিনি সরকারী ইউনিয়ন হেলথ নোয়াজিষপুরে কর্মরত ছিলেন।

তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন মাইজভান্ডারী গাউছিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশীন আওলাদে রাসুল রাহবারে আলম আলহাজ্জ সৈয়দ মুহাম্মদ হাছান মাইজভান্ডারী (মা.জি.আ)। তিনি মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা ও শোকসস্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ