Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে ২৬ কোটি টাকায় নির্মীত স্বাস্থ্য-কমপ্লেক্স উদ্ভোধন করেছেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪৩ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আওতায় ৩ একর জমির উপড় ২৬ কোটি ৮৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মীত ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য-কমপ্লেক্সটির উদ্ভোধন করেছেন ময়মনসিংহ-২ ফুলপুর-তারাকান্দা আসনের জাতীয় সংসদ সদস্য বাংলাদেশ সরকারের গৃহায়ণ এবং গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ-এমপি।

১৯ ফেব্রুয়ারী (শনিবার) স্বাস্থ্য-কমপ্লেক্স চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে,বেলুন ও পায়রা উড়িয়ে নবনির্মীত স্বাস্থ্য-কমপ্লেক্সটির উদ্ভোধন করেন তিনি।এর পূর্বে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত মুজিববর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শেখ রাসেলের নামে নির্মীত “শেখ রাসেল ফোয়ারার” উদ্ভোধনও করেছেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

এই বিষয়ে ময়মনসিংহের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সালাহ উদ্দিন চৌধুরী জানান,তারাকান্দায় ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য-কমপ্লেক্সটির প্রাক্কলন ব্যয় ছিল ২৬ কোটি ৮৯ লক্ষ টাকা।মেসার্স এম.এস এন্টারপ্রাইজ নামক ঠিকাধারী প্রতিষ্ঠানের মাধ্যমে ৩ একর জমির উপড় স্থাপিত স্বাস্থ্য-কমপ্লেক্সটির নির্মাণ কাজ শুরু হয় অক্টোবর -২০১৮ সালে।এই স্বাস্থ্য-কমপ্লেক্সটিতে থাকবে ৫ তলা বিশিষ্ট আবাসিক ভবন,৪ তলা বিশিষ্ট হাসপাতাল,মেডিকেল অফিসার,ডা. এবং নার্সদের জন্য কোয়ার্টার এবং ডরমেটরী ভবন।আরও থাকছে ১ তলা ভবন বিশিষ্ট প্রিন্সিপাল কোয়ার্টার,সাবষ্টেশন,পাম্পহাউজ,ড্রাইভার কোয়ার্টার কাম গ্যারেজ।সব মিলিয়ে ১০ টি ভবন থাকছে নবনির্মীত তারাকান্দা উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সটিতে।

তারাকান্দা উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আঃ মান্নানের সঞ্চালনায় উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন-ময়মনসিংহের সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ ফজলুল হক,উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত,বাংলাদেশ আওয়ামীলীগ তারাকান্দা উপজেলা শাখার সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্ত্তী,সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার সহ স্থানীয় আওয়ামীলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ এবং সামাজিক, রাজনৈতিক,সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ