Inqilab Logo

বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ঐক্যবদ্ধ আওয়ামী লীগই সকল ষড়যন্ত্রের জবাব দেবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র হয়েছে, ষড়যন্ত্র চলছে। আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে হবে।
গতকাল শুক্রবার শরিয়তপুর জেলার নড়িয়া উপজেলার চামটা শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী এর ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান তিনি এসব কথা বলেন। তিনি বলেন, নিজেরা ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের ক্ষতি কেউ কোনোদিন করতে পারবে না। তাই ঐক্যবদ্ধ আওয়ামীলীগই সকল ষড়যন্ত্রের জবাব দেবে।
উপ-মন্ত্রী শামীম বলেন, বিএনপির জন্মই হয়েছে হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের মাধ্যমে। জিয়াউর রহমান দেশের রাজনৈতিক সংস্কৃতি নষ্ট করেছিলো। তারা প্রতিনিয়তই দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। বিশ্ব নেতৃবৃন্দ যখন আমাদের প্রধানমন্ত্রী›র প্রশংসায় পঞ্চমুখ, বিএনপি তখন রীতিমতো টাকা খরচ করে বিদেশে লবিস্ট নিয়োগ করে দেশ রিবোধী ষড়যন্ত্র করছে। দেশের ভাবমুর্তি নষ্ট করছে। তবে তারা সফল হবে না। কারণ, আওয়ামীলীগ শুধু বাংলাদেশই নয় উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় ও শক্তিশালী রাজনৈতিক দল। যে দল বাংলাদেশ সৃষ্টি করেছে। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগকে সুসংগঠিত করে চারবার প্রধানমন্ত্রী হয়ে পৃথিবীর ইতিহাসে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি বাংলাদেশকে বিশ্বে একটি মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে গেছেন।
এনামুল হক শামীম বলেন, ষড়যন্ত্র ও মিথ্যাচার ছাড়া বিএনপির কোন রাজনৈতিক ভিত্তি নেই। ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখলে মরিয়া হয়ে আছেন বিএনপি নেতারা। তবে বিএনপিকে আর এদেশের জনগণ বিশ্বাস করে না। একারণে তারা বারবার জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত হয়েছে। আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে পুনঃপ্রতিষ্ঠিত গণতান্ত্রিক ব্যবস্থাকে এদেশের জনগণ পুনরায় নসাৎ হতে দেবে না। তাই আগামী নির্বাচনেও ঐক্যবদ্ধ আওয়ামীলীগই সকল ষড়যন্ত্রের জবাব দিয়ে ক্ষমতায় আসবে এবং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ৫ম বারের মতো প্রধানমন্ত্রী হবে।
সম্মেলনে মাস্টার আবু বকর ছৈয়ালকে সভাপতি ও এসএম শহিদুল ইসলামকে পুনরায় সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এর আগে উপ-মন্ত্রী উপজেলার ঈশ্বরকাঠী ব্রিজ এর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। তিনি ঈশ্বরকাঠী বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেন।
চামটা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব গাজী সুলতান আহমেদের সভাপতি ও এস.এম শহীদুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধক ছিলেন, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক আবুল কালাম আজাদ, নড়িয়া উপজেলার হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, সহ-সভাপতি আলী আহম্মেদ কাজী, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ