Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১ মার্চ খুলছে প্রাথমিক বিদ্যালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

করোনা সংক্রমণের কারণে এক মাস বন্ধ থাকার পর আগামী ২২ ফেব্রæয়ারি থেকে খুলে দেয়া হচ্ছে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। তবে প্রাথমিক বিদ্যালয় খুলছে আগামী ১ মার্চ থেকে। গতকাল শুক্রবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য জানান। তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিকে ক্লাস শুরু হচ্ছে। তবে প্রতিদিন প্রতিটি শ্রেণির ক্লাস হবে না, নির্দিষ্ট দিনে হবে। রোববার এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।
এর আগে বৃহস্পতিবার সচিবালয়ে সংবাদ সম্মেলন করে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ২২ ফেব্রæয়ারি থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তবে যে শিক্ষার্থীরা করোনাভাইরাসের টিকার দুটি ডোজ নিয়েছে, আপাতত কেবল তারাই ক্লাসে যাবে। যারা দুই ডোজ টিকা নেয়নি, আপাতত তারা বাসায় থেকে অনলাইনে বা টেলিভিশন দেখে ক্লাস করবে। সেদিন শিক্ষামন্ত্রী বলেছিলেন, যেহেতু ১২ বছরের কম বয়সীরা টিকা পায়নি, সেহেতু ২২ ফেব্রæয়ারি প্রাথমিকের শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফেরানো হচ্ছে না। করোনাভাইরাস সংক্রমণ ১০ থেকে ১৪ দিনের মধ্যে আরও কমে ‘কাক্সিক্ষত মাত্রায়’ নেমে আসবে আশা প্রকাশ করে তিনি বলেছিলেন, ওই সময়ের মধ্যেই হয়ত প্রাথমিক বিদ্যালয়ও খুলে দেওয়া যাবে।
করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের দাপটে এ বছরের শুরু থেকে সংক্রমণ ফের বাড়তে শুরু করলে গত ২১ জানুয়ারি ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসে। এরপর ছুটি বাড়তে বাড়তে ২১ ফেব্রæয়ারি পর্যন্ত গিয়ে ঠেকে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাথমিক বিদ্যালয়

১৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ