Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ববিতে কর্তৃপক্ষের ভুলে শিক্ষার্থীর ভর্তি বাতিল

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

 বরিশাল বিশ^বিদ্যালয়ের ভর্তিতে গুচ্ছ প্রক্রিয়ায় নম্বর বিভ্রাটের কারণে এক শিক্ষার্থীর ভর্তি বাতিল করেছে কর্তৃপক্ষ। বিশ^বিদ্যালয়ের ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেসিয়া জাকির ইকতার নামের ওই শিক্ষার্থী ২০২১-২২ শিক্ষাবর্ষে গণিত বিভাগে সম্মান শ্রেণিতে ভর্তি হয়েছিলেন। সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন ভর্তি কার্যক্রমের টেকনিক্যাল কমিটির আহবায়ক রাহাত হোসেন ফয়সাল।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৮ম মেধা তালিকায় গণিত বিভাগে ভর্তি হন জেসিয়া জাকির। গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে আইসিটি, গণিত এবং জীববিজ্ঞান এই তিনটি ঐচ্ছিক বিষয়ের যে কোন দুটি বিষয়ে উত্তর দেয়ার নিয়ম থাকলেও তার তিনটি বিষয়েই প্রাপ্ত স্কোর দেখাচ্ছে। ফলে ভর্তি পরীক্ষার স্কোর ৩২ এর পরিবর্তে তার স্কোর দেখায় ৪২.৫। তবে গুচ্ছ পরীক্ষার ওয়েবসাইটে তার প্রকাশিত ফলাফল দেখানো হয়েছে ৩২। বরিশাল বিশ^বিদ্যালয়ের টেকনিক্যাল কমিটির আহŸায়ক জানান, গুচ্ছ সার্ভার থেকে মার্কস সেটিংয়ের সময় এমনটা হয়েছে। তিনি আরো জানান, খুব শিগরিই মেধা তালিকায় দেবার পরিবর্তে গণবিজ্ঞপ্তি আকারে ভর্তিচ্ছুদের ডাকা হবে। তবে ভর্তি মেধাক্রম অনুসারেই হবে। এছাড়াও মেধা তালিকায় স্থান পাওয়াদের মধ্যে যারা আগে ভর্তি হতে পারেনি তাদেরকেও সুযোগ দেয়া হবে বলে জানান তিনি।

প্রথম বর্ষের সশরীরে ক্লাশ শুরু ২৭ ফেব্রæয়ারি : ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের সশরীরে ক্লাশ শুরু হবে ২৭ ফেব্রæয়ারি থেকে। ভিসি ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে বিশ^বিদ্যালয়ের ২৪টি বিভাগের বিভাগীয় প্রধানদের নিয়ে এক সভায় সশরীরে আগামী ২৭ ফেব্রæয়ারি থেকে ক্লাশ শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ^বিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম জানান, ২৭ ফেব্রæয়ারি থেকে সকল বিভাগগুলো নিজ উদ্যোগে শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন করাবে। যদি চলমান বিধি নিষেধ আর না বাড়ে, তবে ২১ ফেব্রæয়ারির পর সব ক্লাশ সশরীরে শুরুর সব কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ