Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সালথার মদন হাজীর মেলার সংবাদ ইনকিলাবের অনলাইনে প্রকাশের পর ১৪৪ ধারা জারি

ফরিদপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৪৬ পিএম

সালথার মদন হাজির মেলা বন্ধ করলেন, ইউএনও এই সংবাদটি ইনকিলাবের অনলাইনে বিকেল ৫:৫৯ মিনিটে প্রকাশ হয়।

সংবাদ প্রকাশের ২৫/২৭ মিনিটের পর মেলা স্হলে উপজেলা নির্বাহী অফিসার ও এক্মিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ তাসলিমা আকতার, ১৪৪ ধারা জারির এ আদেশ দেন।

নির্বাহী আদশে দেশের জনসাধারনের স্বাস্থ্য ঝু্ঁকির কথা বিবেচনা করে এবং সরকারি আদেশ বলবৎ রাখতে মেলা স্হলে ১৪৪ ধারা জারি করা হয় বলে আদেশে উল্লেখ্য।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৭ ফ্রেব্রুয়ারি) দুপুরের দিকে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের খলিশপট্টিতে মদন হাজীর মেলা প্রাঙ্গনে গিয়ে ইউএনও মেলা বন্ধ করার ঘোষণা দেন। এসময় মেলায় আগত দর্শনার্থীদের স্থান ত্যাগ অনুরোধ করেন এবং দোকানীদেরও দোকানপাট বন্ধ করতে এ সময় বেঁধে দেন। কিন্ত ইউএনওর কথা কেউ রাখেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছাঃ তাসলিমা আকতার গনমাধ্যম কে, বলেন, আমি মেলা খবর পেয়ে সাথে সাথে ওসি সালথাকে অবগত করি। ওসি এসে মেলা ভেঙ্গে দেওয়ার জন্য বলেন। পরবর্তীতে আমি নিজে উপস্থিত থেকে দোকান বন্ধ করিয়েছি।

প্রশ্ন উঠছে, যারা প্রশাসনের আদেশ অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে মেলার আয়োজন করলেন, তাদের বিষয় আইনগত ব্যবস্হা কি হবে?

এ বিষয়, সালথা থানার অফিসার ইনচার্জ গনমাধ্যম কে বলেন, আসলে ওখানে কোন মেলা কমিটি নাই। তবে আইন অমান্যকারীদের বিরুদ্বে অবশ্যই আইনগত ব্যবস্হা গ্রহন করা হবে।

প্রসঙ্গতঃ ফৌজদারি কার্যবিধি ১৪৪ ধারার আদেশ মতে উল্লেখ্য, যেহেতু ১৬ ফেব্রুয়ারি তারিখ হতে ১৮ ফেব্রুয়ারি তারিখ উল্লেখিত স্হানে, ,ওরস ও মেলা উপলক্ষে জনসমাগম হয়েছে এবং আরো সমাগমের সম্ভবনা আছে

তাই ১৮ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২ ঘটিকা পর্যন্ত খলিসপুট্টি এলাকায় আইনশৃঙ্খলা , জননিরাপওা এবং করোনা মোকাবেলায় সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে সকল জনসমাগম নিষিদ্ধ ঘোষনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ