Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লা সেনানিবাসের ব্যবস্থাপনায় ৬৭০ দরিদ্র পরিবার পাচ্ছে আশ্রয়ণ প্রকল্পের ঘর

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৩৮ পিএম

কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের অধীনস্থ ১০১ পদাতিক বিগ্রেডের সার্বিক ব্যবস্থাপনায় চাঁদপুরের হাইমচরের নীলকমল ইউনিয়নের চরাঞ্চালে আশ্রয়ণ-২ প্রকল্পের আওয়তায় নির্মিত কাঁশবন চররাও আশ্রয়ণ প্রকল্পের ৬৭০টি ঘর উপজেলা প্রশাসনের নিকট হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল (সদর দপ্তর ১০১ পদাতিক ব্রিগেড) এস এম জাহিদ হাসান।
এসময় তিনি বলেন, হাইমচর উপজেলার কাঁশবন চররাও স্থানটি প্রত্যন্ত নদী ভাঙন কবলিত এলাকা। এই এলাকার গৃহহীন মানুষদের আশ্রয়ণের লক্ষে এবং প্রধানমন্ত্রীর মহান উদ্যোগকে সফল করতে বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের অধীনস্থ ১০১ পদাতিক বিগ্রেডের সার্বিক ব্যবস্থাপনায় কাঁশবন চররাও আশ্রয়ণ প্রকল্পে ১৩৪টি সিআই শীট ব্যারাক হাউজ সম্পন্ন হয়েছে।

তিনি আরও বলেন, এ প্রকল্পের মোট দৈঘ্য ১৭শ ৯৩ ফুট এবং প্রস্থ ১২শ ২১ ফুট। আশ্রয়ণ প্রকল্পে ৫ ইউনিট বিশিষ্ট প্রতিটি ব্যারাক হাউজ সম্পূর্ণ সিআই শীট দ্বারা আচ্ছাদিত। আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী পরিবারদের সুবিধার্থে মোট ৪০২টি টয়লেট এবং বিশুদ্ধ পানির জন্য ১৩৪টি অগভীর নলকূপ স্থাপন করা হয়েছে। গৃহহীন পরিবারের বাসস্থানের সুযোগ সৃষ্টিতে এবং এই অঞ্চলের আর্থসামাজিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আমরা মনে করি।

রিয়ার অধিনায়ক মেজর সাদীকুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাছির উদ্দিন সরোয়ার, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী। হস্তান্তর অনুষ্ঠানে আশ্রয়ণ প্রকল্পের পরিবারের মাঝে গৃহস্থলী সামগ্রী ও শীতবস্ত্র শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ