Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খান বাহাদুর গ্রুপের এমডি গ্রেফতার এবং পরে সমঝোতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৭ পিএম

চেক জালিয়াতির মামলায় খান বাহাদুর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মঈনুদ্দিন আহমেদ চৌধুরীকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ। তবে তাকে আদালতে পাঠানো হবে না। বৃহস্পতিবার বনানীর অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে তেজগাঁও থানায় নিয়ে যাওয়া হয়। গ্রেফতার মঈনুদ্দিন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীর বড় ছেলে এবং আমানত মেরিন ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

এ পরিবারের বিভিন্ন সদস্যের নামে-বেনামে বিভিন্ন স্থান থেকে ঋণ নিয়ে আত্মসাৎ করার নানান অভিযোগ রয়েছে। বাংলাদেশ ফাইন্যান্সের সঙ্গে লেনেদেনের পরিপ্রেক্ষিতে চেক জালিয়াতির প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানটি মামলা করে। সেই পরিপ্রেক্ষিতে আজ তাকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান গণমাধ্যমকে বলেন, দেড় কোটি টাকা পাওনার বিষয়ে বিডি ফাইন্যান্স তার বিরুদ্ধে এনআই অ্যাক্টে মামলা দেয় (দ্য নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট অ্যাক্ট-১৮৮১)। সেই মামলায় তাকে তেজগাঁও অফিস থেকে গ্রেফতার করে আনা হয়।

তিনি বলেন, তবে থানার আনার পর বিডি ফাইন্যান্সের পক্ষ থেকে আমাদের জানানো হয় মঈনুদ্দিন আহমেদ টাকা পরিশোধ করেছেন। বিডি ফাইন্যান্স রোববার মামলাটি তুলে নেবে বলে আমাদের জানিয়েছে। তাই তাকে আদালতে পাঠানো হচ্ছে না। তেজগাঁও থানা সূত্র জানায়, আনুষ্ঠানিকতা শেষে ছেড়ে দেওয়া হবে তাকে। এ বিষয়ে বিডি ফাইন্যান্সের আইন বিভাগের প্রধান ব্যারিস্টার ইব্রাহিম খলিল ঢাকা পোস্টকে বলেন, মঈনুদ্দিন আহমেদ চৌধুরীর বিরুদ্ধে ২৮ লাখ টাকার চেকের মামলা করা হয়। আজ কিছু পেমেন্ট করেছেন। বাকি টাকা আগামী ২০ ফেব্রুযারি পরিশোধ করবেন। মঈনুদ্দিন আহমেদ চৌধুরী অসুস্থ, তাই মানবিকতার খাতিরে তার সঙ্গে সমঝোতায় এসেছি। পুরো টাকা পেমেন্ট হলে আমরা মামলা তুলে নেব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ