Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রামেক হাসপাতালের করোনা ইউনিট ১২দিন পর মৃত্যু শূন্য দিন কাটাল

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১:৩৯ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিট টানা ১২ দিন পর মৃত্যুশূন্য দিন কাটাল । বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের এই ইউনিটে করোনা সংক্রমণ কিংবা উপসর্গ নিয়ে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। এক দিন আগেও হাসপাতালের এই ইউনিটে করোনায় চারজন প্রাণ হারান।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ কিংবা সংক্রমণের উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি।
এদিকে ১৪৬ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪১ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩৯ জন। করোনা নিয়ে ভর্তি রয়েছেন ২৩ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন।
বর্তমানে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নওগাঁর ৭ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন এবং বগুড়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ১৬৮ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তাতে করোনা ধরা পড়েছে ২৩ জনের। একই দিনে রামেক ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৪১ জনের করোনা ধরা পড়েছে।
রাজশাহী জেলার ১৬৬টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১৯টিতে। রাজশাহীতে করোনা শনাক্তের হার ১২ দশমিক ৫৭ শতাংশ। একই ল্যাবে নাটোরের ১০২টি নমুনা পরীক্ষায় ২১টিতে এবং জয়পুরহাটের ১৪টি নমুনা পরীক্ষায় একটিকে করোনা ধরা পড়েছে। এর মধ্যে নাটোরে করোনা শনাক্তের হার ২০ দশমিক ৫৯ এবং জয়পুরহাটে ৭ দশমিক ১৪ শতাংশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ