Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মিথ্যা মামলা করে কারাগারে বাদী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

চট্টগ্রামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মিথ্যা মামলার অভিযোগে করা অপর একটি মামলায় আছিয়া খাতুন নামের এক মহিলাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ চট্টগ্রামের বিচারক ফেরদৌস আরা এ আদেশ দেন।
আদালত সূত্র জানায়, মিথ্যা মামলা করার অভিযোগে আছিয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে গত বছরের ৩১ মে মামলা হয়। পরে আদালত আসামিদের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। আছিয়া আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান। ২০২০ সালের আগস্ট মাসে ফটিকছড়ির ভ‚জপুরের কে এম এনায়েত উল্লাহর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন আছিয়া খাতুন।
আদালত তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন। কিন্তু বাদী কোনো সাক্ষ্যপ্রমাণ দিতে পারেননি। তদন্তে সত্যতা পাওয়া যায়নি উল্লেখ করে আদালতে প্রতিবেদন জমা দেয় পিবিআই। গত বছরের ৯ মার্চ আদালত পিবিআইয়ের প্রতিবেদনটি গ্রহণ করে অভিযুক্ত এনায়েত উল্লাহকে মামলা থেকে অব্যাহতি দেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ