Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম ক্যাটেল এক্সপো কাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

ভারত থেকে বৈধ-অবৈধ পথে গরু আসা বন্ধ হওয়ায় বৈদেশিক মুদ্রা ও হুন্ডির মাধ্যমে অবৈধ অর্থ পাচার বন্ধ হয়েছে। দেশের ঘাটতি পূরণে এগিয়ে এসেছেন শিক্ষিত তরুণ উদ্যোক্তারা। তারা এ খাতে সম্পৃক্ত হওয়ায় পুষ্টিজাত গোশতে দেশ এখন স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠেছে। এসব তরুণ উদ্যোক্তাদের খামারে সযতেœ লালিত-পালিত এবং প্রাকৃতিকভাবে মোটাতাজা করা শতাধিক গরুর প্রদর্শনী হবে চট্টগ্রাম নগরীতে। চট্টগ্রাম ক্যাটেল ফার্মার্স কমিউনিটি ব্যতিক্রমধর্মী এমন আয়োজন করেছে।
আগামীকাল শুক্রবার নগরীর আউটার স্টেডিয়ামে দিনব্যাপী অনুষ্ঠিত হবে চট্টগ্রাম ক্যাটেল এক্সপো-২০২২।
গতকাল বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে গবাদিপশু প্রদর্শনীর বিভিন্ন দিক তুলে ধরেন চট্টগ্রাম ক্যাটেল এক্সপোর প্রধান সমন্বয়ক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন।
এ সময় সংগঠনের সভাপতি মোহাম্মদ আকতার হোসেন জ্যাকি, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, ইউনিট্রেড ইভেন্টসের প্রধান নির্বাহী মুহাম্মদ ওসমান গণি, সদস্য সচিব ওয়াসিফ আহমেদ ছালাম, অর্থ সচিব আব্দুল্লাহ মোহাম্মদ ইমরান, সদস্য রবিউল হাসান আরমান উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বলা হয়, চট্টগ্রাম এগ্রো ফার্ম ও খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানের উদ্যোগে প্রাকৃতিকভাবে গরু মোটা-তাজাকরণ করা হয়। শিক্ষিত যুবকরা সরকারি প্রাণি সম্পদ অধিদপ্তরের মাধ্যমে প্রশিক্ষণ নিয়ে এ খাতে বিনিয়োগ করছে।
চট্টগ্রামে প্রথমবারের মত এ প্রদর্শনীতে ৩২টি এগ্রো ফার্ম অংশগ্রহণ করবে এবং তাদের ১০০টি ষাড় প্রদর্শিত হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ