Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হবিগঞ্জে ক্রিকেট ব্যাট দিয়ে বিদ্যুৎ কর্মীদের লাঞ্ছিত করলেন এক আ’লীগ নেতা!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৯:১৮ পিএম

দীর্ঘ নয় মাসের বকেয়া বিল বাকী। সংযোগ বিচ্ছিন্ন করে গিয়েছিলেন পল্লী বিদ্যুতের কর্মীরা। কিন্তু এতে বেকে বসেন এক আওয়ামী লীগ নেতা। একপর্যায়ে ক্রিকেট খেলার ব্যাট নিয়েও তেড়ে আসেন বিদ্যুৎ কর্মীদের উপর। গত মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের দত্তগ্রামে ঘটে এ ঘটনা। ওই নেতার নাম রুহুল আমীন। হবিগঞ্জের নবীগঞ্জ সদর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তিনি। এঘটনায় আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নবীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম আলীবর্দী খান সুজন বাদী হয়ে রুহুল আমীনকে আসামি করে একটি লিখিত অভিযোগ করেছেন নবীগঞ্জ থানায়।

বিদ্যুৎ কর্মীদের লাঞ্ছিত করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, রুহুল আমীন ক্রিকেট খেলার ব্যাট নিয়ে বিদ্যুৎ কর্মীদের মারতে বার বার তেড়ে যান। ‘আমি সরকার দলের লোক’ দাবি করে ভিডিওতে শুনা যায় তার মুখে অকথ্য ভাষায় গালিগালাজ। পল্লী বিদ্যুৎ কর্মীদের দা দিয়ে কুপানোর হুমকিও দেন তিনি। একবার তাকে বলতে শুনা যায়, ‘আমি ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তরে বাইন্ধাঁ রাখমু (বেঁধে রাখবো), পুলিশ আইয়া নিবো (পুলিশ এসে উদ্ধার করবে)। পুনরায় সংযোগ চালু না করলে বেঁধে পেটানোর হুমকিও দেন।

পল্লী বিদ্যুৎ কার্যালয় সূত্র জানা যায়, ৩৫০/১২৪০ হিসাব নম্বরের মিটারটি রুহুল আমীনের পিতা রজব উল্লার নামে রয়েছে। বর্তমান রুহুল আমীন ওই মিটারটি ব্যবহার করছেন। তাদের হিসাবে ২০২১ সালের জুন থেকে ২০২২ সালের ফেব্রুয়ারি মাস পর্যন্ত প্রায় ৪ হাজার ১৮৪ টাকা বকেয়া বিল রয়েছে। উক্ত বিল পরিশোধের জন্য বার বার তাগিদ দেওয়া হলেও কর্ণপাত করেননি আওয়ামী লীগ নেতা রুহুল আমীন। গত মঙ্গলবার বিকেলে বকেয়া বিল আদায়ের জন্য নবীগঞ্জ উপজেলার দত্তগ্রামস্থ রুহুলের বাড়িতে হাজির হন নবীগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের সহকারি জুনিয়র ইঞ্জিনিয়ার পলাশ মাহমুদ, সহকারি এনফোর্সমেন্ট কো-অডিনেটর মাকসুদ আহমেদসহ ৬-৭ জন কর্মকর্তা-কর্মচারী। এ সময় বকেয়া বিল পরিশোধ না করায় বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেন বিদ্যুৎ কর্মীরা। এতে চরমভাবে ক্ষিপ্ত হন আওয়ামী লীগ নেতা রুহুল আমীন।

অভিযুক্ত নবীগঞ্জ সদর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমীন বলেন, আমার কিছু বকেয়া বিল ছিল। কিন্তু কোনো ধরণের সময় না দিয়ে আমার সংযোগটি কেটে ফেলেন তারা। হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির নবীগঞ্জ জোনাল অফিসের ডিজিএম আলীবর্দী খান সুজন বলেন, বকেয়া বিল পরিশোধ না করায় তার বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। এতে তিনি ক্ষিপ্ত হয়ে আমাদের লোকজনকে মারতে ক্রিকেট খেলার ব্যাট নিয়ে তেড়ে আসেন ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, এখনো অভিযোগ পাইনি। পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ