Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পঞ্চগড়ে ভাড়া ও চা-পাতার বকেয়া মূল্যের দাবীতে কারখানা অবরোধ

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৫:১৯ পিএম

পঞ্চগড়ে গাড়ি ভাড়া এবং কাঁচা চা-পাতা মূল্যের বকেয়া টাকার দাবীতে চা-চাষী ও চালকরা অবরোধ করেছেন। বুধবার (১৬ ফেব্রুয়ারী ) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার ঝাকুয়াকালী এলাকায় নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজের (কারখানা) মুল ফটকের সামনে পিকআপ- ট্রাক্টর দিয়ে শতাধিক চাষী ও চালক অবরোধ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পাওনা টাকা পরিশোধের ব্যবস্থা করবেন বলে আশস্ত করলে চাষী ও চালক অবরোধ প্রত্যাহার করে নেন।

চা-চাষী ও গাড়ি চালক সূত্রে জানা যায়, উপজেলার নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজ নামের কারখানাটিতে গত ডিসেম্বর থেকে চা পাতা পরিবহনকারী ট্রাক্টর- পিকআপের ভাড়া ও কাঁচা পাতার মূল্য পরিশোধ করতে টালবাহানা করছে প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।কর্তৃপক্ষ বার বার হয়রানির প্রতিবাদে কারখানার প্রধান ফটকের সামনে জড়ো হয়ে অবরোধ করেন চাষী ও চালকেরা ।

চা-চাষী ও পরিবহন চালক রাজ্জাক, আবু, রফিকুল ইসলাম, বিল্লালসহ কয়েকজন জানান, কারখানা কর্তৃপক্ষ কাঁচা চা-পাতা ও চা-পাতা পরিবহনের ভাড়া গত দুই মাস থেকে

দিব দিচ্ছি বলে ঘুড়াচ্ছে। দুই মাস ধরে বেতন না পাওয়ায় ছেলে মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করছি।আমাদের মুদি দোকানে বাকী পড়ে গেছে, দোকানদারের পাওয়ানা টাকা পরিশোধ করবো এই ভেবে চিন্তিত হয়ে পড়েছি।

নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজের ম্যানেজার মাজেদ চৌধুরী বলেন, প্রায় দশ লক্ষেরমত, কারখানায় চা-পাতা পরিবহন চার্জ আর কাঁচা চা-পাতা মূল্যের টাকা পাবেন চাষী ও চালকেরা। আমি ছুটিতে থাকার কারনে এটা হয়েছে, কগজপত্রে সাক্ষরের প্রয়োজন ছিল। তবে দু-একদিনের মধ্যে সব টাকা পরিশোধ করা হবে।

পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ মিঞা জানান, বিক্ষোভ-অবরোধের কোন ঘটনা ঘটেনি, তবে কারখানায় চাষী ও চালকের বকেয়া পাওনার জন্য ঝামেলা ছিল। পরে পুলিশ গিয়ে মালিকপক্ষের সঙ্গে কথা বলে সব বকেয়া পরিশোধ করা হবে এমন আশ্বাস দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ