Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চৌদ্দগ্রামে খাল পুনঃখননে সাড়ে চারশ কৃষক পরিবারে হাসি

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০৪ পিএম

চার কিলোমিটার খাল পুনঃখনন কাজের উদ্বোধনে প্রায় সাড়ে চারশ কৃষক পরিবারে হাসি ফুটেছে।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ও কালিকাপুর ইউনিয়নের কানাইল খাল পুনঃখনন কাজ উদ্বোধনের পর বুধবার স্থানীয় কৃষকরা উচ্ছ্বাস প্রকাশ করে সাংবাদিকদের জানান, খালটি এখানকার কৃষি পরিবারগুলোর জন্য দুঃখের কারণ ছিল। খালটি পুনঃখননের ফলে দুই ইউনিয়নের প্রায় ৬৭০ একর জমির পানিবদ্ধতা দূর হবে এবং পাশাপাশি খালের পানি ব্যবহার করে দুই পাড়ের জমিতে সহজেই সেচ কার্যক্রম করা যাবে। চাষাবাদ নিয়ে কৃষকদের দুঃখ-কষ্ট লাঘব হবে।

এদিকে কানাইল খালের উদ্বোধন ঘিরে সোমবার স্থানীয় কৃষকদের সঙ্গে মতবিনিময়কালে বিএডিসির চেয়ারম্যান এ এফ এম হায়াতুল্লাহ বলেন, খালটি পুনঃখননের মধ্য দিয়ে দুই ইউনিয়নের সাড়ে ছয়শ এককের বেশি জমি বর্ষার পানিবদ্ধতা থেকে রক্ষা পাবে। কৃষকদের জীবনমান উন্নয়নে আমরা বদ্ধপরিকর।
ওইদিন তিনি কৃষকদের সঙ্গে নিয়ে খালটি উদ্বোধন করেন।

এসময় কুমিল্লা (ক্ষুদ্রসেচ) সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান,বিএডিসির সদস্য পরিচালক (ক্ষুদ্রসেচ)মো: আমিরুল ইসলাম, বিএডিসির প্রধান প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) মো: আব্দুল করিম, চৌদ্দগ্রামের ইউএনও এবং বিএডিসি কুমিল্লা অঞ্চলের নির্বাহী প্রকৌশলী (নির্মাণ) সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ