Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনারগাঁওয়ে দরপত্র জমা দেয়াকে কেন্দ্র করে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৪২ পিএম

হাট-বাজার দরপত্র জমা দেয়াকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা পরিষদ চত্বরে বুধবার যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া, পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দু’পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ঘটনাস্থলে ও উপজেলার আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার ১০টি ইউনিয়নের ১৩টি স্থায়ী হাটের দরপত্র জমা দেয়ার দিন ছিল গতকাল বুধবার। মোগরাপাড়া ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের তীরে ঐতিহ্যবাহী কাইকারটেক হাটটি ইজারা নিয়ে দীর্ঘদিন ধরে যুবলীগ নেতা রোমান বাদশা হাট পরিচালনা করে আসছিল।
বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদে ছাত্রলীগ নেতা সজল মিয়া তার লোকজন ওই হাটের দরপত্র জমা দিলে মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক নাজমুর রহমান সজিব, যুবলীগ কর্মী সাগর, হৃদয়, অনিক, পলাশ, পায়েলসহ ২০/২৫ জনের একদল যুবলীগ নেতাকর্মীরা এসে বাঁধা দেয়। এতে দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়। একপর্যায়ে ধাওয়া পাল্টা ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ছাত্রলীগ নেতা শেখ মেহেদী হাসান, সজল মিয়া, জাবেদ মিয়া, পারভেজ মিয়া, রানা, মিরাজ হোসেন, আব্দুল আলী ও বাবুসহ ১২ জন ও অপরপক্ষের ফারুক প্রধান, রবিউল প্রধানসহ ৩ জন আহত হয়। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহতদের মধ্যে ছাত্রলীগ নেতা শেখ মেহেদী হাসান, জাবেদ, সজলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সোনারগাঁ থানা পুলিশ দু’পক্ষের নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করলে উভয়পক্ষই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এদিকে উপজেলা চত্বর ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি সেলিম মিয়া জানান, যুবলীগের সমর্থকরা দীর্ঘদিন ধরে হাটটি পরিচালনা করে আসছিল। আমরা এ বছর দরপত্র জমা দিতে গেলে আমাদের নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে কুপিয়ে জখম করে।
মোগরাপাড়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক নাজমুর রহমান সজিব জানান, ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে আমাদের কথা কাটাকাটি হয়েছে। তারা যুবলীগের নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে তিনজনকে কুপিয়ে আহত করে।
সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, এ ঘটনায় ঘটনাস্থলে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ