Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গৌরীপুরে স্ত্রীর করার যৌতুক মামলায় পুলিশ কনস্টেবল কারাগারে

গৌরীপুর থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৩২ পিএম

ময়মনসিংহের গৌরীপুরে স্ত্রীর করা নারী নির্যাতন ও যৌতুকের মামলায় পুলিশ কনস্টেবল হুমায়ন কবিরকে (৩১) কারাগারে পাঠানো হয়েছে।
ময়মনসিংহের ৩য় বিচারিক আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রওশন জাহানের আদালতে শুনানি শেষে সোমবার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।ময়মনসিংহ কোর্ট ইন্সপেক্টর পূসন কান্তি দাস বিষয়টি নিশ্চিত করেন ।
মামলার বাদীপক্ষে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র আইনজীবী নুরুল হক শুনানিতে অংশ নেন।
তিনি জানান, উপজেলার সহনাটী ইউনিয়নের ধোপাজাঙ্গালিয়া গ্রামের মো. আব্দুল মান্নানের কন্যা মোছা. রেবেকা সুলতানার সঙ্গে ধর্মীয় ও রাষ্ট্রীয় রীতিনীতি অনুযায়ী ২০১২ সালের ৪ এপ্রিল বিবাহবন্ধনে আবদ্ধ হন একই ইউনিয়নের ঘাটেরকোনা গ্রামের মো. হাবিবুর রহমানের পুত্র হুমায়ুন কবির (২৮)। বিয়ের পর থেকেই যৌতুকের টাকার জন্য রেলওয়ে পুলিশ বিভাগে কর্মরত পুলিশ কনস্টেবল হুমায়ুন কবির তার স্ত্রীর ওপর অমানুষিক নির্যাতন চালিয়ে আসছিলেন। এ মামলায় শুনানি শেষে হুমায়ুন কবিরকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন বিচারক।
নির্যাতনের শিকার নারী জানান, তার স্বামী কুমিল্লা জেলার লাকসাম রেলওয়ে থানার কনস্টেবল হিসেবে কর্মরত আছেন। নির্যাতনের ঘটনায় বিচার প্রার্থী হয়ে বিভাগীয় অভিযোগ দায়ের করি। সেই অভিযোগের ঘটনায় ২০২১ সালের ১৬ জুলাই লাকসাম থানায় সাক্ষ্য দিতে গেলে তার স্বামী সেখানেও নির্যাতন করে। এরপর তাকে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে বলে হাসপাতালে ভর্তি করা হয়। দুইদিন পর জ্ঞান ফিরে আসে।
তিনি আরো জানান, বিভাগীয় অভিযোগ দেওয়ায় নির্যাতনের মাত্রা আরো বেড়ে যায়। এরপর আমি বাধ্য হয়ে ময়মনসিংহে আদালতে মামলা করি। এ মামলার হাজিরা দিয়ে গৌরীপুরে আসার পথে ২০২১ সালের ২৪ নভেম্বর তারিখে আবারো গৌরীপুর-ময়মনসিংহ সড়কের তাঁতকুড়া এলাকায় পরিকল্পিতভাবে হামলা চালায়। নির্যাতনের শিকার হয়ে ৫ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
মঙ্গলবার ভিকটিম রেবেকা সুলতানা জানান, তিনি এক কন্যা সন্তান নিয়ে অত্যন্ত কষ্টে দিনযাপন করছেন। চরম নিরাপত্তাহীনতায় দিন কাটছে।
এ বিষয়ে জানতে লাকসাম রেলওয়ে থানার সরকারি নাম্বারে একাধিকবার কল দিলেও ফোন রিসিভ করেননি।
চট্টগ্রাম রেলওয়ের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল গফুর জানান, পুলিশ সদস্য হুমায়ুন কবিরের স্ত্রী রেবেকা সুলতানার দেওয়া অভিযোগের তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে। আদালত হুমায়ুন কবিরকে জেলহাজতে প্রেরণ করায় তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ