Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আশুগঞ্জে খতমে বুখারি ও দোয়া অনুষ্ঠান

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার দুর্গাপুরে জামিয়া রাবেয়া সিদ্দিক ইসলামীয়া মহিলা মাদরাসার খতমে বুখারি উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকেলে মাদরাসার মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার প্রিন্সিপাল মুফতি মোবারক উল্লাহ। এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন, জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার শিক্ষক সিরাজুল ইসলাম কাশেমী, শায়খুল হাদিস মুফতি মিজানুর রহমান, সোহাগপুর মাদরাসার শিক্ষা সচিব মুফতি আবুল বাশার আল হাফেজী, জামিয়া রাবেয়া সিদ্দিক ইসলামীয়া মহিলা মাদরাসার মুফতি ইসলাম উদ্দিন সাদ, পরিচালক ইঞ্জিনিয়ার মো. সারোয়ার হোসেন। এতে বক্তারা বলেন, নারীদের দ্বিনী শিক্ষার গুরুত্ব ব্যাপক।
কারণ একজন শিক্ষিত মা একজন সুসন্তান গড়ে তুলতে পারেন। তাই নারীদের দ্বিনী শিক্ষায় সুশিক্ষিত করে গড়ে তুললে একটি সুস্থ সমাজ বিনির্মান সম্ভব। আলোচনা শেষে প্রতিষ্ঠানের মেধা তালিকায় থাকা ৩৫ জন শিক্ষার্থীকে সম্মাননা ক্রেস্ট ও ৩৭ জন শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ইসলামি বই পুরস্কার হিসেবে প্রদান করা হয়। পরে দেশ, জাতি ও বিশ^ মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন স্থানের আলেম ওলামাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ