Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মসিকের স্পট রেজিষ্ট্রেশন টিকা ক্যাম্পেইনে ব্যাপক সাড়া

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৪২ পিএম

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এলাকার ৮টি জনবহুল স্থানে স্পট রেজিষ্ট্রেশনের মাধ্যমে কোভিড-১৯ টিকা ক্যাম্পেইন শুরু হয়েছে। এতে পথচারী, রিক্সা, অটো, ভ্যান চালক ও ভাসমান জনগোষ্ঠীর সাঁড়া ছিল বেশ লক্ষ্যনীয়। বিশেষ এই ক্যাম্পেইনের স্পট গুলো হল- নগরীর শিকারীকান্দা, ঢাকা বাইপাস, শম্ভুগঞ্জ বাজার মোড়, চরপাড়া, রেলস্টেশন চত্বর, সুতিয়াখালী তিন রাস্তার মোড়, আকুয়া বাইপাস মোড় এবং রহমতপুর বাইপাস মোড়।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত চলে এ ক্যাম্পেইন। এতে প্রথম দিনেই স্পট রেজিষ্ট্রেশনের মাধ্যমে ৯২৮ জন নাগরিককে ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে।
এর আগে নগরীর রেলস্টেশন চত্বরে এ ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের সচিব রাজীব কুমার সরকার। এ সময় মসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোনে রাজীব এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেল ৩টা পর্যন্ত চলবে এ ক্যম্পেইনের কার্যক্রম। জন্মনিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র দিয়ে সিটি কর্পোরেশনের কর্মীদের সহায়তায় যে কোন নাগরিক স্পটে রেজিষ্ট্রেশন করে এই টিকা নিতে পারবেন।

তিনি আরও জানান, স্পট রেজিষ্ট্রেশনের মাধ্যমে বিশেষ এ টিকা ক্যাম্পেইন সফল করার জন্য ইতিমধ্যে দশ হাজার লিফলেট বিতরণ করা হয়েছে। সেই সাথে নগরীর প্রতিটি ওয়ার্ডে মাইকিং চলমান আছে। এছাড়াও নগরীর রিকশা, অটো ও ভ্যানচালক সমিতির সাথে মতবিনিময় করে সহযোগিতা আহবান করা হয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে মসিকের মোট জনসংখ্যা ৮ লাখ ২৩ হাজার। এর মধ্যে ভ্যকসিন যোগ্য জনসংখ্যা ৬ লাখ ১২ হাজার। ইতিমধ্যে এ জনসংখ্যার ৪ লাখ ৭২ হাজার নাগরিককে ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে। যা মোট ভ্যাকসিন যোগ্য নাগরিকের ৭৫ ভাগ, বলে জানিয়েছেন মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ