Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিখোঁজের ২০ মাস পর সাতক্ষীরার গৃহবধূ নারায়নগঞ্জ থেকে উদ্ধার

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৫:১৭ পিএম

নিখোঁজ হওয়ার ২০ মাস পর সাতক্ষীরার গৃহবধূ শারমিন সুলতানাকে নারায়নগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর সদস্যরা।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) ভোরে নারায়নগঞ্জ জেলা থেকে তাকে উদ্ধার করে সাতক্ষীরায় নিয়ে আসা হয়।

এ সংক্রান্ত এক প্রেস বিফ্রিংয়ে পিবিআই জানায়, ২০২০ সালের ২০ জুন সাতক্ষীরা শহরের পলাশপোলের হামিজউদ্দিন হাওলাদার তার মেয়ে শারমিন সুলতানাকে তার শ্বশুরবাড়ির লোকজন অপহরণ করে হত্যা, গুম অথবা পাচার করেছে উল্লেখ করে সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি মামলা করেন। প্রথমে মামলাটি তদন্তের দায়িত্ব সদর থানাকে দেওয়া হলেও পরবর্তীতে তা পিবিআইকে দেওয়া হয়।

সোমবার পিবিআইয়ের এসআই মোর্শেদ আলম নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ থানার একটি বাড়ি থেকে শারমিন সুলতানাকে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে উদ্ধার করতে সক্ষম হন।

এসআই মোর্শেদ আলম জানান, শারমিন সুলতানা গুম, হত্যা বা পাচারের শিকার হননি। পারিবারিক বনিবনা না হওয়ার কারণে তিনি নিজেই বাড়ি ছেড়ে চলে গিয়ে ঢাকা ও নারায়নগঞ্জের বিভিন্ন জায়গায় অবস্থান করতেন। তার সাথে স্বামী বা নিজের বাবা-মায়ের কোন যোগাযোগ ছিল না। জানুয়ারি মাসে প্রথমবারের মতো তিনি তার বাবার সাথে মোবাইলে কথা বলেন। সেই কলের সূত্র ধরেই তাকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, উদ্ধার হওয়া শারমিন সুলতানা এ বিষয়ে আদালতে জবানবন্দী প্রদান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ