Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় ৬০ লক্ষ টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

৮ মন জাটকা ইলিশ আটক করলো নৌ-পুলিশ

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১১:২৭ পিএম

কলাপাড়ায় ৩ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল, ৮ টি বেহুন্দী জাল, ছোট ফাঁসের ৯ টি চিংড়ি জাল ও ৬ মন জাটকা ইলিশ আটক করেছেন কুয়াকাটা নৌ-পুলিশ। সোমবার মধ্যে রাতে রাবনাবাদ ও আন্ধারমানিক নদীতে অভিযান চালিয়ে এসব জাল আটক করা হয়। আটককৃত এ জালের বাজার মূল্য প্রায় ৬০ লাখ টকা। রাতেই আটককৃত অবৈধ জাল কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির সামনে পুড়িয়ে ফেলা হয় এবং মাছ বিভিন্ন এতিমখানা মাদ্রাসার ছাত্রদের মাঝে বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ওসি মো: আখতার মোর্শেদ, উপজেলা মৎস্য অফিসের সহকারী ক্ষেত্র মো: মহাসীন ও নৌ-পুলিশ ফাঁড়ির এ.এস.আই কামরুল ইসলাম।

অপরদিকে গোপন সংবাদের ভিত্তিতে সৈয়দ নজরুল ইসলাম সেতু এলাকায় অভিযান চালিয়ে একটি ইজিবাইক থেকে ১০০ কেজি জাটকা ইলিশ ও (২৫ সেন্টিমিটারের নিচে) ৪০ কেজি পাঙ্গাসের পোনা আটক করে মৎস্য বিভাগ। জাটকা পরিবহনের দায়ে অটো চালক আবদুল সত্তার মুন্সী (৪০)কে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক ।

কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আকতার মোর্শেদ গণমাধ্যমকে জানান, কিছু অসাধু জেলে কারেন্ট জাল দিয়ে জাটকা ইলিশ শিকার করে আসছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয় এবং নৌ-পুলিশের এ জাটকা বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ