Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভেজাল খেজুর কারখানা থেকে আটক ৭

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৯ এএম

রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে বাঘার আড়ানী চকরপাড়া গ্রামে একটি ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় সন্ধান পায়। সেখান থেকে বিপুল পরিমান ভেজাল খেজুর গুড় জব্দ করে এবং গুড় তৈরির বিভিন্ন উপকরণ সমগ্রীও জব্দ করে। এসময় ডিবি পুলিশ ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করে। গতকাল সোমবার দুপুরে রাজশাহী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ সব তথ্য জানানো হয়।
সম্মেলনে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তীর নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় বিশেষ অভিযান পরিচালনা করে। সেখান থেকে ৫০ মণ ভেজাল খেজুরের গুড়, ভেজাল গুড় তৈরির বিভিন্ন উপকরণ সামগ্রী জব্দ করা ছাড়াও ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এরা হলো, কারখানার মালিক রকিব আলী, সহযোগি সুমন আলী, অনিক আলী পাইলট, মাসুদ রানা, বিপ্লব হোসেন সাজু, মামুন আলী ও বাবু। পুলিশ সুপার বলেন, ২/৩ মাস যাবৎ তারা এই কারখানায় চিনি, চুন, হাইড্রোজ, ফিটকিরি, ডালডা ও বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল খেজুরের গুড় তৈরি করে আসছে। তারা এগুলো রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে থাকে। গুড় তৈরির ক্ষেত্রে তারা যে সকল রাসায়নিক পদার্থ ব্যবহার করে সেগুলো মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও জটিল রোগের সৃষ্টি করে। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বাঘা থানায় মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ