Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন বছরেও শেষ হয়নি বিদ্যালয়ের নির্মাণ কাজ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৭ এএম

তিন বৎসর অতিক্রান্ত হলেও কাজ শেষ না হওয়ায় চরম দুর্ভোগের মধ্যে পড়েছে মাগুরা জেলার শালিখা উপজেলার শতখালি মাধ্যমিক বিদ্যালয়। বিদ্যালয় কর্তৃপক্ষের সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে একটি চারতলা ভবন নির্মাণের জন্য ২ কোটির ৭০ লাখ ৯০ হাজার ৬ শত ৫১ টাকা বরাদ্দ করা হয়। এরপর ভবন নির্মাণের জন্য টেন্ডার প্রক্রিয়া শেষ করে গত ২৭/২/২০১৯ তারিখে কার্যাদেশ প্রদান করা হয়। কাজের দায়িত্ব পায় মেসার্স সাদ কনস্ট্রাকশন ঠিকাদারী প্রতিষ্ঠান ঝিনাইদহ। প্রতিষ্ঠানটি কাজ শুরু করে ভবন নির্মাণ করলেও এখনো প্রায় ৪০% কাজ বাকি রয়েছে। এদিকে নানা সংকটের কারণে ক্লাস পরিচালনা করাসহ অন্যান্য কাজে দারুণভাবে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে বিদ্যালয় কর্তৃপক্ষ ঠিকাদারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, অফিসসহ বিভিন্ন দপ্তরে বারবার যোগাযোগ করেও কোন ফল পাচ্ছেন না। বিদ্যালয়ের সভাপতি মান্নান শিকদার, বলেন সমস্যা উত্তরণে ঠিকাদারকে কয়েক দফা ফোন করেছি কিন্তু কোনো ফল হচ্ছেনা।
প্রধান শিক্ষক আশরাফুল আলম বলেন, বিদ্যালয়টি যথাসময়ে নির্মাণ না হওয়ায় পাঠদান যেমন ব্যাহত হচ্ছে তেমনই নির্মাণের আগেই ভবনের নানামুখী সমস্যা দেখা দিচ্ছে। মাগুরা শিক্ষা প্রকৌশল অফিস জানায় তারা বিষয়টি সমাধানের চেষ্টা করছেন। এলাকাবাসী ও বিদ্যালয় কর্তৃপক্ষের দাবি দ্রুত কাজ সম্পন্ন করে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা। এ ব্যাপারে তারা উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ