Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিতাসের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ

তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

তিতাসে কর্মরত পাঁচ সাংবাদিকের নামে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে (ডিজিটাল নিরাপত্তা আইনে) মামলার প্রতিবাদে এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে।
তিতাস প্রেসক্লাবের আয়োজনে গতকাল সোমবার বেলা এগারোটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেট তিতাস প্রেসক্লাব সংলগ্ন গৌরীপুর-হোমনা সড়কে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এসময় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় সাংবাদিকদের পাশাপাশি স্থানীয় বিভিন্ন পেশা শ্রেণীর লোকজন মানববন্ধনে অংশগ্রহণ করেন এবং উদ্দেশ্য প্রণোদিত এই মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান।
এ সময় উপস্থিত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, তিতাস প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. কবির হোসেন, বৃহত্তর দাউদকান্দি প্রেসক্লাবের সভাপতি এম এ করিম সরকার, দাউদকান্দি প্রেসক্লাবের সহ-সভাপতি মো. হানিফ খান, তিতাস প্রেসক্লাবের সহ-সভাপতি এম এ কাশেম ভূইয়া, যুগ্মসাধারণ সম্পাদক হালিম সৈকত, মুন্সি সামসুউদ্দিন আহম্মেদ সাগর ও সাংগঠনিক সম্পাদক মো. সজিব হোসেন প্রমুখ। এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন তিতাস, হোমনা ও দাউদকান্দিতে কর্মরত সাংবাদিকবৃন্দ।
অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার এবং সঠিক তদন্তের মাধ্যমে ইন্ধনদাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, ১৫ জানুয়ারি তিতাস উপজেলার দুধঘাটা নুরে মোহাম্মদি (সা.) দাখিল মাদরাসার সুপার ইব্রাহিম খলিলের দুর্নীতি ও বিভিন্ন অনিয়মের প্রতিবাদে এবং অপসারণের দাবিতে এলাকাবাসী ও অভিভাবকবৃন্দ মানববন্ধন ও সমাবেশ করে। উক্ত মানববন্ধন ও সমাবেশের সংবাদ বিভিন্ন পত্রিকায় এবং অনলাইন পোর্টালে প্রকাশ করায় একটি কুচক্রী মহলের ইন্ধনে মাদরাসা সুপার ইব্রাহিম খলিল বাদী হয়ে তিতাস প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাবের তিতাস উপজেলা সংবাদদাতা মো. আসলামকে প্রধান আসামি করে এবং দৈনিক মানবজমিন পত্রিকার তিতাস প্রতিনিধি মো. জুয়েল রানা, ফেসবুক পেইজ এফবি নিউজ’র রাসেল মুন্সি, জেপি টিভি ফেসবুক পেইজ’র জহিরুল ইসলাম পাশা ও জনতা টিভি ফেসবুক পেইজের আবদুর রহিম ও দুধঘাটা গ্রামের ১৭ জনসহ ২২ জনকে আসামি করে এই মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ