Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুল-মিষ্টি দিয়ে পরিচ্ছন্নতা কর্মীদের ভালোবাসা জানালেন মেয়র আতিকুল ইসলাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫৩ পিএম | আপডেট : ৮:১২ পিএম, ১৪ ফেব্রুয়ারি, ২০২২

বসন্তের শুরুর দিনে ব্যতিক্রমী ভালোবাসার নজির স্থাপন করে প্রশংসা ভাসলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। নিজ হাতে তিনি পরিচ্ছন্নতাকর্মীদের হাতে তুলে দিয়েছেন ফুল, খাইয়েছেন মিষ্টি, জানিয়েছেন ভালোবাসা। বারিধারা সংলগ্ন ব্যস্ত সড়কের পাশেই ড্রেন পরিষ্কারে ব্যস্ত ছিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) একদল পরিচ্ছন্নতাকর্মী। হঠাৎই সেখানে এসে থামে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের গাড়িটি। কিছু বুঝে ওঠার আগেই গাড়ি থেকে নেমে মেয়র তাদের জানালেন বসন্ত ও বিশ্ব ভালোবাসা দিবসের শুভেচ্ছা।

উপস্থিত সবার হাতেই তুলে দেন লাল গোলাপ ও মিষ্টির প্যাকেট। এ দৃশ্য দেখে পরিচ্ছন্নতাকর্মীসহ উপস্থিত সবাই মেয়রকে জানিয়েছেন ধন্যবাদ। পাশাপাশি মেয়রের কাছ থেকে এমন উপহার পেয়ে তাদের খুশি কথাও জানিয়েছেন। সোমবার ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বারিধারায় সংলগ্ন এলাকায় ড্রেন পরিষ্কার কার্যক্রম পরিদর্শনে যান। এসময় তিনি হেঁটে হেঁটে ড্রেনেজ পরিষ্কারের কার্যক্রম পরিদর্শন করে প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আসুন আমরা প্রিয়জনদের মতো আমাদের এ শহরটাকে ভালোবাসি। প্রিয়জনদের যেমন সবসময় ভালোভাবে সাজিয়ে-গুছিয়ে রাখতে পছন্দ করি, আসুন তেমনি এ শহরকে সাজিয়ে গুছিয়ে রাখি। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন। তিনি আরও বলেন, ড্রেনে এমন সব ময়লা আবর্জনা ফেলা হয় যা পুরো ড্রেনেজ সিস্টেমকে অকেজো করে ফেলে। তাই আমাদের সচেতন হতে হবে। ড্রেন ডাস্টবিন নয়। ড্রেন পানি নিষ্কাশনের পথ। এটা কেউ কোনো অবস্থায় ভরাট করবেন না।



 

Show all comments
  • Ferdous Ali ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৯ পিএম says : 0
    I am very un-happy with the city corporations employees & employers. i think, employers, never checked the workers activities. but, i regular follow their activities. all dust & garbage throw the drain & in this way the darnages systems are going to blocked . max holes are blocked by the garbage in every where! i saw it's from the parliaments street. it should check by the employee. hope will solve it asap. with best regards, Ferdous
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আতিকুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ