Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহিপুরে হাঙ্গর শিকার ও শুটকি তৈরীর অপরাধে পাঁচ ব্যবসায়ীকে ৩ মাসের কারাদন্ড

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩০ পিএম

মৎস্যবন্দর মহিপুরে অবৈধভাবে হাঙ্গর শিকার ও শুটকি তৈরীর অপরাধে পাঁচ ব্যবসায়ীকে তিন মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরের দিকে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট ও পটুয়াখালী বনবিভাগ কুয়াকাটা-মহিপুর এলাকার বিভিন্ন শুটকি কেন্দ্রে আকস্মিক অভিযান চালায়। এসময় পটুয়াখালীর সহকারী বন সংরক্ষক তারিকুল ইসলাম, বণ্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম মল্লিকসহ বনবিভাগের কর্মকর্তারা অভিযানে উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, আলিপুর এবং মহিপুরের চারটি শুটকি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৪ মন ওজনের প্রায় ১৩ লাখ টাকা মূল্যের পীতম্বরী হাঙ্গর ও কালো হাঙ্গরের দেহের বিভিন্ন অংশ উদ্ধার করে। এরপর নির্বাহী ম্যজিস্ট্রেট ও কলাপাড়া উপজেলা সহকারী (ভূমি) কমিশনার জগৎবন্ধু মন্ডল ৫ ব্যবসায়ীকে বিনাশ্রম ৩ মাসের কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন, রুবেল মিয়া (২৯), রুবেল হাওলাদার (২৩), মোশাররফ (৩৭), জুবায়ের (১৯) ও জহিরুলল (৪০)। এদেরকে মহিপুর থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ