Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে করোনা শনাক্তে স্বস্তির আভাস, শনাক্ত মাত্র ৭২ জনের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫৫ পিএম

গত ২৪ ঘন্টায় করোনা রোগী শনাক্তের হার কমেছে সিলেটে। গতকাল রবিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল থেকে আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১২৮৪ জনের শরীরের নমুনা পরীক্ষা করে শনাক্তের হারে স্বস্তি দেখা গেছে। মাত্র ৭২ জনের শরীরে পাওয়া গেছে প্রাণঘাতি ভাইরাস করোনা। নমুনা পরীক্ষার পরিসংখ্যান অনুযায়ী সিলেট বিভাগে একদিনে শনাক্তের হার ৫ দশমিক ৬১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় শরীরে ভাইরাস শনাক্ত হওয়া ৭২ জনের মধ্যে সিলেট ৩৮, সুনামগঞ্জে ১০ হবিগঞ্জে ৫ ও ৪ জন মৌলভীবাজারে। এছাড়াও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বিভিন্ন স্থানের আরও ১৫ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাসের অস্তিত্ব। এই ৭২ জনকে নিয়ে মোট করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ৬৫৬ হাজার ৫৫জন সিলেট বিভাগে এই ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে ওঠেছেন ১০৯ জন। এ নিয়ে সিলেটে মোট সুস্থ হওয়ার সংখ্যা ৫২ হাজার ৭৬৯ জন। অপরদিকে, রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত সিলেটে একজন মারা গেছেন করোনাভাইরাসে। তিনি সিলেটের বাসিন্দা। এ পর্যন্ত মারা যাওয়া ১২১৮ জনের মধ্যে সিলেট ৯০৩, সুনামগঞ্জের ৭৫, হবিগঞ্জের ৪৯ ও ৭২ জন মৌলভীবাজারের। এছাড়াও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়া বিভিন্ন স্থানের আরও ১১৯ জন মৃত্যুরবরণ করেছেন করোনায়। স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সিলেটের বিভিন্ন হাসপাতালে ১২ জন করোনা রোগী ভর্তি হয়েছেন। আর বর্তমানে বিভিন্ন হাসপাতালে মোট ৯১ জন করোনা রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ৯ জন রয়েছেন আইসিইউতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ