Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নবজাতককে হাসপাতালে রেখে উধাও মা!

আনোয়ারা(চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫৩ পিএম

ভালবাসা দিবসে এক নবজাতক কন্যা সন্তানকে হাসপাতালে রেখেই উধাও মা। জন্মের ৮ ঘণ্টা পরেই হাসপাতালের বেডে রেখে উধাও হয়ে গেলেন মা। আর ভালবাসা দিবসে নবজাতকের স্থান হল হাসপাতালের একজন নার্সের কোলে। গতকাল সোমবার সকালে আলোচিত এ ঘটনা ঘটেছে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে। যদি মা বা কোন স্বজন না আসে (আজ) মঙ্গলবার উপজেলা নির্বাহী উপসারের সাথে পরামর্শ করে নবজাতকটির ব্যাপারে আইনগত সিদ্ধান্ত নেবে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।
আনোয়ারা হাসপাতাল সূত্রে জানাযায়,গত রবিবার রাত ১০ টা থেকে সাড়ে ১০ টার মধ্যে দুইজন নারী এসে তাদের মধ্য থেকে একজনকে প্রসূতি বিভাগে ভর্তি করায়। এসময় হাসপাতালের রেজিস্ট্রারে প্রসূতি ওই নারীর নাম লিখা হয় বিলকিছ আক্তার, সাং- সাদনপুর, উপজেলা বাঁশখালী, চটগ্রাম এই পরিচয়ে। ভর্তির কিছুক্ষণ পরেই ওই নারী একটি কন্যা সন্তান জন্মদেয়। রাতে তারা হাসপাতালেই ছিল। কিন্তু ভোর ৬ টার পর দুই নারী বাহিরে বের হয়ে আর ফেরে না আসলে নার্সরা বিষয়টি হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. রিদুয়ানুল আজাদকে জানায়। পরে উপজেলা নির্বাহী অফিসারকে জানালে তিনি দ্রুত হাসপাতালে ছুটে যান।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রিদুয়ানুল আজাদ বলেন, রবিবার রাতে ১০ টার পর ২ নারী হাসপাতালে এসে একজন প্রসূতি বিভাগে ভর্তি হওয়ার কিছুক্ষণ পর এক নবজাতক কন্যার জন্ম দেয়। কিন্তু সকাল থেকে ওই দুই নারীই উধাও হয়ে যায়। ভর্তির সময় তাদের দেওয়া মুঠোফোনও বন্ধ পাচ্ছি। তবে বর্তমানে নবজাতকটি নার্সদের কাছে সুস্থ আছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ বলেন, হাসপাতালে ফেলে যাওয়া নবজাতকের মা বা কোন অভিভাবক না আসলে আইনগত বিষয়ে (আজ) মঙ্গলবার সিদ্ধান্ত নেব। আপাদত নবজাতকটি প্রশাসনের হেফাজতে আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ