Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিক রেজার পিতার মৃত্যু বার্ষিকিতে খতমে কোরআন মিলাদ ও দোয়া মাহফিল

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩০ পিএম

দৈনিক ইনকিলাব পত্রিকার ছাতক উপজেলা প্রতিনিধি, দৈনিক শ্যামল সিলেট পত্রিকার স্টাফ রিপোর্টার কাজি রেজাউল করিম রেজার পিতা মরহুম কাজী ওয়ারিছ মিয়ার ৪র্থ মৃত্যু বার্ষিকি পালন করা হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে মরহুমের নিজ বাড়ি সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার দোহালিয়া ইউনিয়নের প্রতাপপুর গ্রামে অনুষ্ঠিত হয় খতমে কোরআন। বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিল শেষে বিতরণ করা হয় শিরনি। খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রতাপপুর কেন্দ্রিয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শামছুল হক নুরী, প্রতাপপুর নদীর পার জামে মসজিদের ইমাম ও খতিব মৌলভী কাজী হারুনুর রশিদ, প্রতাপপুর নয়াবাড়ি জামে মসজিদের ইমাম হাফেজ ফখরু মিয়া, প্রতাপপুর পূর্ব পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আবদুস সামাদ, ক্বারী ওয়াহিদুল ইসলাম। এছাড়া মরহুমের পুত্র কাজী সাজ্জাদ মিয়া, কাজি রেজাউল করিম রেজা, কাজী আজাদ মিয়া, মরহুমের নাতি ইসলামী সঙ্গীত শিল্পী ক্বারী কাজী ইমদাদ সিদ্দিকী, কাজী মোহাম্মদ আলী জিহাদসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ১৪ই ফেব্রুয়ারী কাজী ওয়ারিছ মিয়া ৮৩ বছর বয়সে ইন্তেকাল করেন। মৃত্যুকালে স্ত্রী, ৫পুত্র ও ১ কন্যা, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সে হিসেবে প্রতি বছর এইদিনে মরহুমের স্মরণে ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়। তিনি ছিলেন নামাজি এবং পরহেজগার। আহলে সুন্নাত ওয়াল জামায়াতের একজন অনুসারী ছিলেন। তাঁর মধ্যে ছিলো হুব্বে রাসুল (সাঃ)।
উপমহাদেশের প্রখ্যাত বুজুর্গ, শামছু উলামা আল্লামা আবদুল লতিফ চৌধুরী ছাহেব কিবলা ফুলতলী (রহ:) এঁর একজন ভক্ত ও মুরিদ ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ