Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিগগিরই শুরু হচ্ছে রামগড় স্থলবন্দরের নির্মাণ কাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৭ পিএম

রামগড় স্থলবন্দর অবকাঠামো নির্মাণের জন্য ঠিকাদার প্রতিষ্ঠান নিয়োগ করা হয়েছে। শিগগিরই অবকাঠামোর নির্মাণ কাজ শুরু হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ সোমবার খাগড়াছড়ি জেলার রামগড়ে বন্দর নির্মাণের স্থান পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, রামগড় স্থলবন্দরের নিকট বাংলাদেশ-ভারতের মানুষের স্বপ্ন মৈত্রী সেতু দুদেশের প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন। রামগড় স্থলবন্দর শুধু ব‍্যবসা-বাণিজ‍্য নয়, দুদেশের সাংস্কৃতিক বন্ধনকে দৃঢ় করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১৩ বছরে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশে রিজার্ভের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। শেখ হাসিনার উন্নয়নের রোল মডেল বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, আগামী ১৩ বছরে বাংলাদেশ বিশ্বে ২০ থেকে ২৫তম অর্থনীতির দেশে পরিণত হবে। এ জন‍্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান আলমগীর হোসেন, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম‍্যান মংসিপ্রু চৌধুরী ও রামগড় স্থল বন্দর নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক সারাহ আলম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ