Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারীর ক্ষমতায়নে সরকার কাজ করছে: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৯:২০ পিএম

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আজ বলেছেন, বর্তমান সরকার নারীর ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করছে। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী বান্ধব। তাই, প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সব জায়গায় নারীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে।’

আজ রোববার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে জেলার বিভিন্ন উপজেলার নারীদের মাঝে অটোমেটিক এ্যাম্ব্রয়ডারি মেশিন এবং বিভিন্ন কৃষক সমবায় সমিতিকে ট্রাক্টর ও পাওয়ার টিলার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, টুরিস্ট পুলিশের সুপার মোহাম্মদ আবদুল হালিম, অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা তৈরির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, পার্বত্য এলাকায় এক ইঞ্চি কৃষিজমিও ফেলে রাখা হবে না। যেসব জায়গায় চাষাবাদের জমি আছে সেসব জায়গায় সেচের নালা করে দেয়া হবে।

তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কৃষি ও নারীদের উন্নয়নে অনেক প্রকল্প গ্রহণ করেছে। তিনি তরুণদের চাকরির পিছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান।

মন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। বর্তমানে দেশের মাথাপিছু আয় আড়াইহাজার মার্কিন ডলারের বেশি। কৃষি, খাদ্য, যোগাযোগ ক্ষেত্রে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

পরে, মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নারীদের মাঝে ২৮৪টি অটোমেটিক এ্যাম্ব্রয়ডারি মেশিন এবং কৃষক সমবায় সমিতির মাঝে একটি ট্রাক্টর ও চারটি পাওয়ার টিলার মেশিন বিতরণ করেন।

অনুষ্ঠানের শুরুতে তিনি মোহাম্মদ আব্দুল হালিম রচিত ‘সুদান মিশন ও মুজিববর্ষ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ