Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সখিপুরের ৪৭ বিএনপি নেতাকর্মী কারাগারে

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫৩ পিএম

টাঙ্গাইলে পুলিশের গাড়িতে হামলা ও ভাঙচুরের মামলায় সখিপুর উপজেলা বিএনপির ৪৭ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বিএনপি নেতাকর্মীরা টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সখিপুর) আমলি আদালতে ৫৯ নেতাকর্মী আত্মসমর্পণ করে। এ সময় বিচারক ফারজানা হাসানাত ১২ জনের জামিন আবেদন মঞ্জুর করে বাকি ৪৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। আটককৃতরা উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী। টাঙ্গাইল কোর্ট পুলিশের পরিদর্শক তানবীর আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালে ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে বিএনপির নেতৃত্বাধীন ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর মেয়ে কুঁড়ি সিদ্দিকী। ওই নির্বাচনের আগে ২০ ডিসেম্বর রাতে সখিপুর উপজেলার কালিয়া ইউনিয়নের বড়চওনা এলাকায় টহলরত পুলিশের গাড়িতে হামলা ও পিকআপ ভ্যান ভাঙচুর করা হয়। পরে সখিপুর থানা পুলিশ বাদী হয়ে ১৯৬ জনের নামে মামলা করে।

তদন্ত শেষে ওই মামলায় ১২৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ আসামি পক্ষের আইনজীবী এস এম ফায়জুর রহমান বলেন, ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রচারণা ঠেকাতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পরিকল্পিত, হয়রানিমূলক, গায়েবি ও মিথ্যা এ মামলা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ