Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আনোয়ারায় ছয় বসত ঘর পুড়ে ছাই, বিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৫:২৪ পিএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নে ছয় বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। গত শনিবার দিবাগত রাত আড়াইটায় গোবাদিয়া গ্রামের ইয়াছিন খাঁর বাড়ীতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটেছে। এতে আনুমানিক বিশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানায় ক্ষতিগ্রস্থরা। বৈদ্যুতিক শকসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে জানান আনোয়ারা ফায়ার সার্ভিস। ক্ষতিগ্রস্থদের তাৎক্ষণিক অর্থ সহায়তা প্রদান করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এমএ কাইয়ুম শাহ।
স্থানীয় সূত্রে জানাযায়, বারশত ইউনিয়নের গোবাদিয়া ইয়াছিন খাঁর বাড়ীতে মোশাররফ আলীর ঘরে বৈদ্যুতিক শর্কসার্কিট থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তেই আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। এতে আবদুর রশীদ, নুরুল আলম, মনোয়ারা বেগম, মো. ইউসুফ আলী ও মোখতার আহমদের ঘর পুড়ে ছাই হয়ে যায়। পরে স্থানীয় লোকজন ও আনোয়ারা ফায়ার সার্ভিসের ২ ঘন্টার চেষ্ঠায় আগুন নিয়ন্ত্রণে আনে।
ক্ষতিগ্রস্থ মোক্তার আহমদের পুত্র মো. মিজান বলেন, রাতে হঠাৎ আগুন দেখে আমরা দিশেহারা হয়ে পড়ি। কোন রকমে পরিবারের লোকজন ঘর থেকে বের হই। আগুনে আমাদের বসত ঘর, গোয়ালঘর,৩ ভরি স্বর্ণ,নগদ ১৫ হাজার টাকাসহ আনুমানিক ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
বারশত ইউনিয়নের চেয়ারম্যান এমএ কাইয়ুম শাহ বিষয়টি নিশ্চি করে বলেন, আগুনে ৬ টি বসত ঘর ছাড়াও আশপাশের অনেক ক্ষতি হয়েছে। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্থদের আমার ব্যক্তিগত পক্ষ থেকে নগদ অর্থসহায়তা দিয়েছি। জরুরী ভিত্তিতে আরো সাহায্যের প্রয়োজন।
আনোয়ারা ফায়ার সার্ভিসের টিম লিডার মো. বেলাল হোসেন বলেন,আগুনে ৬ টি বসত ঘর পুড়ে গেছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্কসার্টিক থেকে আগুনের সূত্রপাত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ