Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষায় পাশের হার ৯৭.২৯%

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১:৫৬ পিএম

রাজশাহী শিক্ষা বোর্ডে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় এবার পাশের হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩২ হাজার ৮০০ শিক্ষার্থী। পাশ ও জিপিএ-৫ প্রাপ্তের দিক থেকে এবারও ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা।
রোববার দুপুরে এইচএসসির ফলাফল ঘোষণা করে। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম জানান, এক লাখ ৪৭ হাজার ৪৮৪ জন্য শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাশ করেছে এক লাখ ৪৩ হাজার ৪৮৯ জন শিক্ষার্থী। পাসের হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩২ হাজার ৮০০ শিক্ষার্থী।
তিনি জানান, পাশ ও জিপিএ-৫ প্রাপ্তের দিক থেকে এবারও ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা। মেয়ের পাশের হার ৯৮ দশমিক ৫১ শতাংশ এবং ছেলেরা পাশ করেছে ৯৬ দশমিক ৫১ শতাংশ। এছাড়াও জিপিএ-৫ পেয়েছে ১৮ হাজার ৪০০ ছাত্রী এবং ছাত্ররা জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ৪০০ জন।
রাজশাহী শিক্ষা বোর্ডের অধিনে আট জেলার এবার ৭৫৯টি কলেজ থেকে শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১৬২টি কলেজে শতভাগ শিক্ষার্থী পাস করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ