Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছুটির দিনে নমুনা পরীক্ষা হ্রাসের ফলে দক্ষিণাঞ্চলে করেনা শনাক্ত ১শর নিচে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৪৬ পিএম

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার নমুনা পরীক্ষা হ্রাসের ফলে দক্ষিণাঞ্চলে করোনা শনাক্ত আরো হ্রাস পেয়ে ১শর নিচে নামলেও সংক্রমণ হার ছিল ১৯.৭০%। শনিবার সকালের পূর্ববর্তী ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় মাত্র ২৬৪ জনের নমুনা পরীক্ষায় ৫২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হলেও বরিশাল মহানগরীতেই আক্রান্ত ছিল ২৩। আর গোটা দক্ষিণাঞ্চলের অর্ধেকেরও বেশী শনাক্ত হয়েছে বরিশাল জেলায়, ২৭ জন।

এমনকি এ দিন দক্ষিণাঞ্চলের ৬ জেলায় গড় শনাক্তের হার ১৯.৭০% হলেও বরগুনাতে ১০ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ছিল ৫০%। বরিশালে ১১৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ২৩.০৮%। ভোলাতে ৫১ জনের মধ্যে ১১ জন, ২১.৯৬% ও ঝালকাঠীতে ৫ জনের মধ্যে ১ জনের, ২০% করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। পটুয়াখালীতে ৭৩ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের, ১০.৯৬% করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তবে পিরোজপুরে ৮ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনা শনাক্ত হয়নি।

এ নিয়ে দক্ষিণাঞ্চলে সর্বমোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫১ হাজার ৬২৭ জনে। মৃত্যু হয়েছে ৬৮৫ জনের। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে শনিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় আরো ১২৯ সহ দক্ষিণাঞ্চলে মোট সুস্থ হয়ে উঠেছেন ৪৬ হাজার ৮৮৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ