Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইরানের ফজর চলচ্চিত্র উৎসব, বিজয়ীদের নাম ঘোষণা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৯ পিএম

ইসলামী প্রজাতন্ত্র ইরানের ফজর ফিল্ম উৎসবে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। এ বছর সবাইকে টপকে সেরা অভিনেত্রীর পুরস্কার ঘরে তুলেছেন তান্নায তাবাতাবায়ি।

'উইদাউট হার' চলচ্চিত্রে অভিনয়ের জন্য তাঁকে এ পুরস্কার দেওয়া হয়েছে। সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন আমিন হাইয়ায়ি। 'লাস্ট স্নো' চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি এ পুরস্কার পেয়েছেন।

বছরের সেরা চলচ্চিত্র হিসেবে স্বীকৃতি পেয়েছে 'সিচুয়েশন অব মাহদি' বা মাহদির অবস্থা নামের সিনেমাটি। এটি নির্মাণ করেছেন হাদি হেজাজি ফার।

এছাড়া সেরা চলচ্চিত্র নির্মাতা হিসেবে নির্বাচিত হয়েছেন রেজা মির কারিমি। 'নাইট গার্ড' ছবি নির্মাণের জন্য তাঁকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

শুক্রবার রাতে তেহরানের মিলাদ টাওয়ারের কনফারেন্স হলে নির্বাচিতদের প্রত্যেকের হাতে 'ক্রিস্টাল সিমোর্গ' তুলে দিয়েছেন। এটি হলো ফজর চলচ্চিত্র প্রতিযোগিতার সর্বোচ্চ ক্রেস্ট।

প্রতি বছর ইরানে ইসলামী বিপ্লবের বার্ষিকী উপলক্ষে দেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়। টানা ১০ দিন ধরে এই প্রতিযোগিতা চলে। বিজ্ঞ বিচারকেরা চুলচেরা বিশ্লেষণের মাধ্যমে সেরা অভিনেতা-অভিনেত্রী ও চলচ্চিত্র নির্বাচন করে থাকেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ